2023 Hyundai Verna: মার্সেডিজ-অডির ঘুম ছুটিয়ে দেবে হুন্ডাই, নতুন ভার্নার ফিচার শুনলে চোখ কপালে উঠবে

ইদানিং ভারতে সেডান গাড়ির চাহিদায় তুলনামূলক ভাটা চলছে। যেখানে দেশে মাথাচাড়া দিয়ে উঠেছে এসইউভি (SUV) গাড়ির জনপ্রিয়তা। তাই এক সময়কার শৌখিনত্বের বার্তা বহনকারী সেডান Verna-কে নতুন অবতারে লঞ্চ করতে চলেছে হুন্ডাই (Hyundai)। ২১ মার্চ নয়া প্রজন্মের 2023 Verna ভারতের বাজারে পা রাখবে। নয়া মডেলের ডিজাইন ইতিমধ্যেই নেটমাধ্যমে ঝড় তুলেছে। আর এখন সংস্থার তরফে একে একে যে ফিচার প্রকাশ করা হচ্ছে, তাতে চোখ কপালে ওঠার জোগাড়। হুন্ডাই জানিয়েছে নতুন ভার্না ফার্স্ট ইন সেগমেন্টে ফিচার সহ আসবে। যেমন – ১০.২৫ ইঞ্চি ডুয়েল স্ক্রিন এবং সুইচেবল কন্ট্রোলার।

2023 Hyundai Verna পাবে ১০.২৫ ইঞ্চি স্ক্রিন এবং সুইচেবল কন্ট্রোলার

হুন্ডাইয়ের সম্প্রতি প্রকাশিত টিজার ভিডিওতে গাড়িটির ফ্রি-স্ট্যান্ডিং ডুয়েল-স্ক্রিন সেটআপ দেখা গিয়েছে। যাতে আছে ১০.২৫ ইঞ্চি ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং একই মাপের টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। যা একটি মাঝারি আকারের সেডানে সত্যিই উল্লেখযোগ্য। এই ফিচার Skoda Slavia, Volkswagen Virtus, Maruti Suzuki Ciaz Honda City facelift-এর নিয়ে গঠিত মিড-সাইজ সেডান সেগমেন্টে নতুন বেঞ্চমার্ক তৈরি করবে।

2023 Hyundai Verna ফিচার্স

দক্ষিণ কোরিয়ার সংস্থাটি জানিয়েছে তাদের নতুন প্রজন্মের ভার্না-তে থাকছে ডুয়েল ফাংশন সহ একটি সুইচেবল টাইপ কন্ট্রোলার। এতে উপস্থিত রোটারি ডায়াল, ভলিউম নিয়ন্ত্রণ এবং রেডিও টিউনিং করতে ব্যবহৃত হবে। আবার বাটনটি প্রেস করে ক্লাইমেট কন্ট্রোল নব হিসাবে ব্যবহার করা যাবে। এখনও পর্যন্ত এই বৈশিষ্ট্য সাধারণত প্রিমিয়াম গাড়িগুলিতে দেখা যায়। তাই বলা যায় 2023 Hyundai Verna বাস্তবে এই নতুন চমক নিয়ে হাজির হচ্ছে।

2023 Hyundai Verna ড্রাইভিং মোড

সংস্থার তরফে নিশ্চিত করা হয়েছে 2023 Verna-তে তিনটি ড্রাইভিং মোড থাকবে – ইকো, নরমাল এবং স্পোর্ট। এই সমস্ত বিলাসবহুল ফিচার ছাড়াও সেডান গাড়িটি – অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্ট সিস্টেম বা এডাস (ADAS) সহ হাজির হবে বলে আশা করা হচ্ছে। তাই এতে অটোনোমাস এমারজেন্সি ব্রেকিং, লেন কিপ অ্যাসিস্ট, অ্যাডাপটিভ ক্রুজ কন্ট্রোল সহ এই জাতীয় বৈশিষ্ট্যের দেখা মিলতে পারে।