Homeঅটোকারগাড়িSuzuki নিয়ে এল 2023 Ertiga, নতুন মডেলে কী যোগ হল, দেখুন

Suzuki নিয়ে এল 2023 Ertiga, নতুন মডেলে কী যোগ হল, দেখুন

Maruti Suzuki Ertiga ভারতের সর্বাধিক বিক্রিত মাল্টিপারপার ভেহিকলগুলির মধ্যে একটি। বিদেশের বাজারেও সমান জনপ্রিয় এটি‌‌। এবার Suzuki ফিলিপাইন্সের আর্ন্তজাতিক মোটর শো-তে গাড়িটির আপডেটেড ভার্সন (2023) উন্মোচন করেছে। নতুন মডেলটি অরিজিনাল ডিজাইন ধরে রাখলেও ভেতরে ও বাইরে বেশ কিছু অদল-বদল করেছে সংস্থাটি। Ertiga এখন মাইল্ড হাইব্রিড সিস্টেমের সাথে উপলব্ধ হবে।

2023 Suzuki Ertiga-র মাইনর ডিজাইন চেঞ্জগুলির মধ্যে রয়েছে নতুন গ্রিল, রিভাইসড ফ্রন্ট বাম্পার, নতুন অ্যালয় হুইল। আবার গাড়িটি তার কেবিনের ভিতরে ড্যাশবোর্ড ও সিটে নতুন মেটালিক টিক ফক্স উড ট্রিম পেয়েছে। সাত ইঞ্চি ইনফোটেইনমেন্ট সিস্টেমের জায়গায় নতুন আর্টিগা ৯ ইঞ্চি টাচস্ক্রিনের সাথে এসেছে। যা সুজুকির স্মার্টপ্লে প্রো টেক সাপোর্ট করবে।

এছাড়াও, অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে সমর্থন করবে গাড়িটি৷ কানেক্টেড কার ফিচার্স হিসাবে  জিও ফেন্সিং, ওভার স্পিডিং এলার্ট, এবং নানা রিমোট ফাংশন, এবং গাড়ি চুরি হয়ে গেলে তার লোকেশন ট্র্যাকিং, এবং বিভিন্ন সংযোগকারী বৈশিষ্ট্য রয়েছে।
ভারতের বাজারে বিক্রিত XL6 এর মতো আপডেটেড Suzuki Ertiga পেয়েছে ৩৬০ ডিগ্রি ভিউ ক্যামেরা।

২০২৩ সুজুকি আর্টিগা ১.৫ লিটার ফোর সিলিন্ডার পেট্রল ইঞ্জিন দ্বারা পরিচালিত৷ যা সংস্থার স্মার্ট হাইব্রিড প্রযুক্তির সাথে এসেছে। এতে একটি লিথিয়াম আয়ন ব্যাটারি এবং ইন্টিগ্রেটেড স্টার্টার জেনারেটর (আইএসজি) রয়েছে। এই আইএসজি মোটর এবং জেনারেটর হিসাবে কাজ করে বৈদ্যুতিক শক্তি ব্যাটারিতে সঞ্চয় করে রাখে। ব্যাটারিটি রিজেনারেটিভ ব্রেকিংয়ের মাধ্যমে চার্জ হয়৷ আলাদা করে চার্জার গুঁজে চার্জ দিতে হয় না। নতুন আর্টিগা আগামী বছর ভারতে আত্মপ্রকাশ করবে বলে আশা করা যায়।

আরও পড়ুন