Homeঅটোকারবিগত এক বছরে কোন গাড়িকে Google-এ সবচেয়ে বেশিবার খোঁজা হয়েছে জানেন?

বিগত এক বছরে কোন গাড়িকে Google-এ সবচেয়ে বেশিবার খোঁজা হয়েছে জানেন?

সালটা ১৯৯৮। পৃথিবীর বুকে ঘটে গেল এক মস্ত বিপ্লব। জন্ম নিল গুগল সার্চ ইঞ্জিন। মানুষ তখনোও পর্যন্ত কোনো তথ্যর জন্য চিরাচরিত লাইব্রেরী কিংবা পুরানো বই অথবা ফেলুদার গল্পের “সিধু জ্যাঠার” ন্যায় মানুষের শরণাপন্ন হত। আর আজকের দিনে দাঁড়িয়ে, গুগল দেবের কৃপায় পৃথিবীর সমস্ত তথ্য ভান্ডার আক্ষরিক অর্থেই আমাদের হাতের মুঠোয়। তাই গাড়ি কিংবা বাড়ি যে কোনো কিছু কেনার আগেই নিশ্চিন্তে ঘরে বসে গুগলের দ্বারা ইন্টারনেট সার্চের মাধ্যমে সহস্র তথ্য খুঁজে ফেলাটা যেন “হাতের মোয়া”। সম্প্রতি এক ব্রিটিশ ওয়েবসাইট বিগত এক বছরে সার্চ ইঞ্জিনটির ডাটা বিশ্লেষণ করে জানিয়েছে, গুগলে সবচেয়ে বেশিবার সার্চ হওয়া সুপারকার হল Audi R8।

উচ্চ পারফরমেন্স যুক্ত সুপারকার হিসাবে Audi R8 এর জুড়ি মেলা ভার। ডাটা অ্যানালাইজ করে জানা গিয়েছে, গত এক বছরে ২.২৫ কোটির বেশিবার খোঁজ করা হয়েছে এই গাড়িটির সম্পর্কে। ২.০৬ কোটি সার্চ নিয়ে তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে Lamborghini এর প্রথম এসইউভি Urus। এই পরিসংখ্যানই ল্যাম্বরগিনির এসইউভি সেগমেন্টে পদার্পণের সিদ্ধান্তকে সঠিক বলে প্রমাণ করছে।

R8 এর প্রসঙ্গে বলতে গেলে এটি অডির অন্যতম জনপ্রিয় দুই আসনবিশিষ্ট মডেল। ২০০৬ সালে প্রথম আত্মপ্রকাশ করে গাড়িটি। গুগলে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে এমন সুপারকারগুলির তালিকায় পরবর্তী স্থানগুলিতে রয়েছে BMW i8, Toyota Supra, Ford Mustang, Nissan GT-R, Porsche 911, Lamborghini Aventador, Bugatti Chiron এবং Lamborghini Huracan।

BMW i8 মডেলটি সার্চ হয়েছে ১.৮৪ কোটি বার। অন্য দিকে Toyota Supra, Ford Mustang, Nissan GT R সম্পর্কে খোঁজ নেওয়া হয়েছে যথাক্রমে ১.৭২ কোটি, ১.৬৬ কোটি, ও ১.৫৫ কোটি বার। এছাড়াও Porsche 911, Lamborghini Aventador, Bugatti Chiron ও Lamborghini Huracan মডেলগুলি গুগল সার্চ ইঞ্জিনে যথাক্রমে ১.৫৪ কোটি, ১.১৫ কোটি, ১.০৯ কোটি ও ৮০.৪ লাখ বার খোঁজা হয়েছে। তবে গুগলে সুপারকার ব্র্যান্ড হিসাবে ল্যাম্বরগিনি নিয়ে গাড়িপ্রেমীরা সর্বাধিক আগ্রহ প্রকাশ করেছেন৷ তারা ৫.৮১ কোটি বার সার্চ করেছেন।

আরও পড়ুন