গাড়ি

বছরের শুরুতেই Tata-র জনপ্রিয় এসইউভি গাড়িতে লক্ষাধিক টাকা ডিসকাউন্ট

নতুন বছরের শুরুতেই ডিসকাউন্টের সুখবর নিয়ে হাজির হল টাটা মোটরস (Tata Motors)-এর কিছু ডিলারশিপ। সংস্থার Harrier and Safari – এই দুই এসইউভি (SUV)-তে লোভনীয় ছাড়ের অফার দেওয়া হচ্ছে। জানা গিয়েছে, এ মাসে গাড়ি দুটির ২০২২ মডেল কিনলে সর্বাধিক ১.২ লক্ষ টাকা সঞ্চয় করা যাবে। তবে অঞ্চল এবং ডিলারশিপ ভেদে ডিসকাউন্টের পরিমাণ কম বেশি হতে পারে। তাই নিকটবর্তী শোরুমে অফার প্রসঙ্গে নিশ্চিত হয়ে নেওয়ার পরামর্শ রইল আমাদের তরফে।

Tata Harrier ও Safari-র facelift ভার্সন লঞ্চ হওয়ার আগে পুরনো স্টক খালি করতে এমন উদ্যোগ নেওয়া হয়েছে বলে অনুমান। যদিও এ বিষয়ে সংস্থার তরফে এখনও কোন পাকাপাকি খবর সামনে আসেনি। এ বছর অটো এক্সপো-তে নতুন মডেল দুটির ঝলক দেখিয়েছে টাটা। যাদের ডিজাইন এবং ফিচারে পরিবর্তন দেখা গিয়েছে। আবার গাড়ি দুটির রেড ব্ল্যাক এডিশন টাটা তাদের অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্টেন্স সিস্টেম (ADAS) সহ প্রদর্শন করেছিল।

গাড়িতে এডিএএস উপলব্ধ থাকার ফলে অটোনোমাস এমারজেন্সি ব্রেকিং, ট্রাফিক সাইন রিকগনিশন, লেন অ্যাসিস্ট এবং ফরওয়ার্ড কলিশন অ্যালার্টের মতো সুরক্ষাজনিত ফিচারগুলির সুবিধা মেলে। উভয় মডেলে উপস্থিত অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে কানেক্টিভিটি সহ ১০.২৫ ইঞ্চি ইনফোটেনমেন্ট সিস্টেম। এদের রেড ব্ল্যাক এডিশনে মেমোরি ফাংশন সহ অ্যাডজাস্টেবল ড্রাইভার সিট, একটি ৩৬০ ডিগ্রি ক্যামেরা এবং অ্যাম্বিয়েন্ট লাইটিং দেওয়া হয়েছে। আবার টাটা সাফারি রেড ব্ল্যাক এডিশনে অতিরিক্ত ফিচারের মধ্যে মাঝের সারিতে ভেন্টিলেটেড ফাংশন এবং পাওয়ার্ড ফ্রন্ট প্যাসেঞ্জার সিটে বস মোডের সুবিধা মিলবে।

উভয় এসইউভি-র রেড এডিশনে রেড লেদারেট হ্যান্ডেল সহ কার্নিয়াল রেড সিট আপহোলস্টেরি রয়েছে। স্টিয়ারিং হইলে আছে পিয়ানো ব্ল্যাক ইন্সার্ট, ড্যাশবোর্ডটি গ্রে ট্রিমের। সম্মুখে লাল রঙের ছিঁটে সহ ফ্রন্ট গ্রিল এবং রেড ব্রেক ক্যালিপার যুক্ত ১৮ ইঞ্চি অ্যালয় হুইল। টাটা হ্যারিয়ার এবং সাফারি রেড ব্ল্যাক এডিশন দুটি ওবেরন ব্ল্যাক শেডে পেইন্ট করা হয়েছে।

এবারের গাড়ির মেলাতে টাটা মোটরস তাদের Harrier-এর ইলেকট্রিক কনসেপ্টও প্রদর্শন করেছে। Tata Harrier EV দ্বিতীয় প্রজন্মের প্ল্যাটফর্ম এবং একটি ৬০ কিলোওয়াট ব্যাটারি সমেত আসবে। সিঙ্গেল চার্জে যেটি ৪০০ থেকে ৫০০ কিলোমিটার রেঞ্জ প্রদান করবে বলেই অনুমান।

Back to top button