BorgWarner ভারতে গাড়ির গুরুত্বপূর্ণ পার্টস তৈরির কারখানা খুলল

BorgWarner inaugurates new VCT Manufacturing plant in India
BorgWarner VCT Manufacturing plant

বিশ্বের অন্যতম নামী অটোমোটিভ কম্পোনেন্ট নির্মাতা বর্গওয়ার্নার (BorgWarner) ভারতে তাদের নতুন ম্যানুফ্যাকচারিং ফেসিলিটি উদ্বোধন করেছে। মার্কিন সংস্থাটি সেই নয়া উৎপাদন কেন্দ্রটি তামিলনাড়ুর রাজধানী চেন্নাইয়ের নিকটে অবস্থিত তিরুভাল্লুর জেলায় গড়ে তুলেছে। সম্প্রতি সেটির উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়৷ উপস্থিত ছিল স্থানীয় সংবাদমাধ্যম এবং বর্গওয়ার্নারের কর্মচারী ও আধিকারিকরা।

সংস্থাটির বিশ্বাস, দুটি প্রোডাকশন প্ল্যান্ট কাছাকাছি অবস্থিত হলে উৎপাদন দক্ষতা বাড়াতে এবং সংশ্লিষ্ট অঞ্চলে তার অবস্থান মজবুত করতে সাহায্য করে। হাই-পারফরম্যান্স ইঞ্জিন কন্ট্রোল এবং ভ্যারিয়েবল ক্যামশ্যাফ্ট টাইমিং (ভিসিটি) সিস্টেম নতুন ফেসিলিটিতে উৎপাদন করা হবে। যেখানে ওয়ারহাউস এবং শিপিংয়ের জন্যও স্থান থাকবে।

বর্গওয়ার্নার-এর ভিসিটি টেকনোলজি এফিশিয়েন্সি অপ্টিমাইজ করার মাধ্যমে অভ্যন্তরীণ দহন ইঞ্জিন পরিচালিত গাড়ি থেকে নির্গত কালো ধোঁয়ার মাত্রা কমায়। যার কারণে পরিবেশ দূষণের মাত্রা কমে। হাতে উন্নত প্রযুক্তি থাকার ফলে ফলে তাদের ক্লিন ও সাসটেইনেবল মোবিলিটির লক্ষ্য পূরণ হচ্ছে বলে মনে করছে বর্গওয়ার্নার। আর ভারতে নতুন কারখানা খোলার মাধ্যমে অটোমোটিভ শিল্পের চাহিদার জোগান দেওয়ার পাশাপাশি পুরো এশিয়ার বাজারে আরও অর্ডার পাবে বলে আশা করছে তারা।

এছাড়া, কারখানা খোলার মাধ্যমে অনেক কর্মসংস্থানও তৈরি করতে পেরেছে সংস্থাটি। উল্লেখ্য, খুব সম্প্রতি চীনা প্রতিষ্ঠান এসএসই-এর ইলেকট্রিক ভেহিকল সলিউশন, স্মার্ট গ্রিড, এবং স্মার্ট এনার্জি বিজনেস অধিগ্রহণ করেছে বর্গওয়ার্নার। এর ফলে উত্তর আমেরিকা ও ইউরোপে তাদের ব্যবসার প্রসার ঘটবে। এসএসই-এর শেয়ারহোল্ডারদের সম্মতির পর ২০২৩-এর প্রথম ত্রৈমাসিকের মধ্যে শেয়ার হস্তান্তর হয়ে যাবে বলে আশা করা হচ্ছে।

এই প্রোফাইল থেকে টেকগাপের সম্পাদকীয় দল এবং নিজস্ব সংবাদদাতাদের লেখা প্রকাশিত হয়৷