Homeঅটোকারগাড়িMaruti-কে টেক্কা দেওয়ার লক্ষ্যে 20 জানুয়ারি দেশে নতুন প্রজন্মের Aura লঞ্চ করছে Hyundai

Maruti-কে টেক্কা দেওয়ার লক্ষ্যে 20 জানুয়ারি দেশে নতুন প্রজন্মের Aura লঞ্চ করছে Hyundai

হুন্ডাই মোটর (Hyundai Motor) সম্প্রতি তাদৈর সাব কম্প্যাক্ট সেডান Aura-এর Facelift ভার্সন উন্মোচন করেছে। নতুন প্রজন্মের মডেলটিতে ফিচার, পাওয়ারট্রেন, এবং প্রযুক্তিগত দিক থেকে একাধিক আপডেট যুক্ত হয়েছে। ইতিমধ্যেই নতুন Aura-র বুকিং গ্রহণ শুরু হয়েছে। ভারতের বাজারে আগামী ২০ জানুয়ারি লঞ্চ হবে এটি। উল্লেখ্য, ২০১৯ সালে লঞ্চ হওয়ার পর থেকে এই প্রথমবার গাড়িটি বড় আকারে আপডেট পেতে চলেছে।

নতুন হুন্ডাই অরা ফেসলিফ্ট ১১,০০০ টাকার টোকেন মূল্যে বুকিং করা যাচ্ছে। লঞ্চের দিন‌ই গাড়িটির দাম ঘোষণা করা হবে। এদিকে হুন্ডাই সদ্য তাদের Grand i10 Nios এর উপর থেকেও পর্দা সরিয়েছে। এটিও অফিশিয়ালি লঞ্চ হবে জানুয়ারির ২০ তারিখে। Aura Facelift-এর ডিজাইন হাইলাইটগুলির কথা বললে, এতে অটো হেডল্যাম্প, নতুন ১৫ ইঞ্চি অ্যালয় হুইল, ফ্রন্ট বাম্পার, এবং নতুন ডিআরএল সেট দিয়ে শোভিত পেইন্টেড ব্ল্যাক রেডিয়েটর গ্রিল, প্রভৃতি উল্লেখযোগ্য।

এই সেডানটি হুন্ডাই ছ’টি রঙে অফার করবে, যার মধ্যে একটি হল স্ট্যারি নাইট। আবার কেবিনেও একাধিক ফিচারে আপডেট নজরে পড়বে। যেমন নতুন ৩.৫ ইঞ্চি ড্রাইভার ডিসপ্লে, অ্যাপেল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো সহ ৮-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, ওয়্যারলেস চার্জিং, ইউএসবি-সি টাইপ চার্জিং পোর্ট, ফুটওয়েল লাইটিং সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য।

নতুন Aura-তে সেফটি ফিচার্সের মধ্যে উপস্থিত চারটি এয়ারব্যাগ। অতিরিক্ত খরচ করলে আরও দুটি এয়ারব্যাগ বেছে নেওয়া যাবে। এছাড়া বার্গলার অ্যালার্ম, ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল, ভেহিকেল স্টেবিলিটি ম্যানেজমেন্ট, হিল অ্যাসিস্ট কন্ট্রোল এবং ক্রুজ কন্ট্রোলের সুবিধা মিলবে গাড়িটিতে।

Hyundai Aura 2023-এ রয়েছে একটি ১.২ লিটার কাপ্পা পেট্রোল ইঞ্জিন। ৫-স্পিড ম্যানুয়াল অথবা অটোমেটিক ট্রান্সমিশন বিকল্পে বেছে নেওয়া যাবে এটি। যা থেকে সর্বোচ্চ ৮৩ পিএস শক্তি এবং ১১৩.৮ এনএম টর্ক উৎপন্ন হবে। আবার ১.২ লিটার বাই ফুয়েল পেট্রোল ইঞ্জিন সহ সিএনজি ভার্সনে আনা হবে গাড়িটি। যা থেকে ৬৯ পিএস শক্তি এবং ৯৫.২ এনএম টর্ক উৎপন্ন হবে। দেশের বাজারে মূলত লড়াইটা হবে Maruti Dzire, Tata Tigor- এর সঙ্গে।

আরও পড়ুন