Hyundai Grand i10 Nios Facelift এর বুকিং শুরু, লঞ্চ হতে পারে Auto Expo-তে, জেনে নিন ফিচার

Hyundai Grand i10 Nios Facelift Revealed Bookings open

আগামীকাল থেকে শুরু হচ্ছে ভারতের বৃহত্তম গাড়ি মেলা অটো এক্সপো। চলবে ১৮ তারিখ পর্যন্ত। যাকে ঘিরে বহু দেশি-বিদেশি গাড়ি সংস্থা তাদের নতুন মডেলের ডালি সাজিয়ে অপেক্ষা করছে। তাদেরই মধ্যে একটি হল দক্ষিণ কোরিয়ার বিখ্যাত অটোমোবাইল কোম্পানি হুন্ডাই (Hyundai)। সংস্থাটি তাদের এন্ট্রি-লেভেল হ্যাচব্যাচ Grand i10 Nios-এর facelift ভার্সন লঞ্চের জন্য মুখিয়ে রয়েছে। ইতিমধ্যেই গাড়িটির বিস্তারিত স্পেসিফিকেশন সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে জানানো হয়েছে। এর বুকিং গ্রহণ শুরু হয়েছে। ১১,০০০ টাকার টোকেন মূল্যে বুকিং করা যাচ্ছে। অটো এক্সপো ২০২৩-এ Hyundai Grand i10 Nios facelift-এর দাম ঘোষণা করা হতে পারে বলেই অনুমান।

নতুন গ্র্যান্ড আই১০ নিয়স ফেসলিফ্ট-এর ফিচারের তালিকায় দেখা মিলবে নতুন বৈশিষ্ট্যের। আবার ডিজাইন ও কালারের ক্ষেত্রেও আপডেট দেওয়া হয়েছে। যেমন গাড়িটি একটি নতুন ব্ল্যাক রেডিয়েটর গ্রিল এবং সামনে এলইডি ডিআরএল সহ হাজির হবে। এছাড়া ১৫ ইঞ্চির নতুন অ্যালয় হুইলে ভর করে আসবে গাড়িটি। পিছনে দরজার ডিজাইনেও বদল নজরে পড়বে। সাথে থাকছে নতুন টেললাইট।

2023 Grand i10 Nios facelift ছয়টি নতুন রঙে উপলব্ধ হবে। যার মধ্যে একটি স্পার্ক গ্রীন। হ্যাচব্যাক মডেলটির হুডের নিচে রয়েছে একটি ১.২ লিটার কাপ্পা পেট্রোল ইঞ্জিন। যেটি ম্যানুয়াল অথবা অটোমেটিক ট্রান্সমিশন সহ উপলব্ধ। ইঞ্জিন থেকে সর্বোচ্চ ৮৩ পিএস শক্তি এবং ১১৩.৮ এনএম টর্ক উৎপন্ন হবে। গাড়িটি ম্যানুয়াল গিয়ারবক্স সমেত সিএনজি ভার্সনেও অফার করবে হুন্ডাই। যার আউটপুট হবে ৬৯ পিএস এবং ৯৫.২ এনএম।

নতুন Grand i10 Nios-এর কেবিনে দেখা মিলবে একটি নতুন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ইউএসবি-সি চার্জিং পোর্ট, ৮-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, ওয়্যারলেস চার্জিং সহ আরও অন্যান্য বৈশিষ্ট্যের। এছাড়া সুরক্ষা জনিত ফিচারের তালিকায় রয়েছে ক্রুজ কন্ট্রোল, ইএসসি, হিলস্টার্ট অ্যাসিস্ট কন্ট্রোল, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম সহ আরও অন্যান্য ফিচার যা চালককে নির্ঝঞ্ঝাট ড্রাইভিংয়ের অভিজ্ঞতা দেবে। এছাড়া থাকছে চারটি এয়ারব্যাগ, তবে অপশনাল হিসেবে ছয়টি বেছে নেওয়ার সুযোগও থাকবে।