অবশেষে থামল চাকা, এই গাড়িকে বিদায় জানিয়ে বিক্রি বন্ধ করল Mahindra

Mahindra alturas G4 Discontinued in India

ভারতের গাড়ির বাজার থেকে হারিয়ে গেল মাহিন্দ্রা (Mahindra)-এর সবচেয়ে দামি এসইউভি (SUV) মডেল Alturas G4। সংস্থাটি হঠাৎই তাদের ফ্ল্যাগশিপ গাড়িটির বিক্রি বন্ধের কথা ঘোষণা করল। ইতিমধ্যেই ভারতে সংস্থার ওয়েবসাইট থেকে ফুল সাইজ এসইউভি গাড়িটির নাম সরিয়ে নেওয়া হয়েছে। এমনকি এর বুকিং গ্রহণ বন্ধ রেখেছে মাহিন্দ্রা। সবচেয়ে প্রিমিয়াম Mahindra Alturas G4 সরিয়ে নেওয়ার ফলে বর্তমানে সংস্থার পোর্টফোলিওর সবচেয়ে ফ্ল্যাশিপ মডেলের তকমা পেয়েছে XUV700।

উল্লেখ্য, চার বছর আগে ভারতের বাজারে লঞ্চ হয়েছিল Alturas G4। মাহিন্দ্রা এই গাড়িটি কোরিয়ার গাড়ি সংস্থা SsangYong-এর সাথে যৌথভাবে তৈরি করেছিল। কিছুদিন আগে গাড়িটির টপ স্পিক ভেরিয়েন্ট আরডাব্লিউডি কনফিগারেশনে লঞ্চ করেছিল মাহিন্দ্রা। যার দাম ৩০.৬৮ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছিল।

ভারতের বাজারে Alturas G4 প্রধান প্রতিপক্ষ হিসেবে পেয়েছে Toyota Fortuner, MG Gloster, Skoda Kodiaq, Jeep Meridian এবং Volkswagen Taigun এর মতো মডেলকে। তবে সেভাবে জনপ্রিয়তা অর্জন করতে সফল হয়নি। এতে রয়েছে একটি ২.২ লিটার টার্বো ডিজেল ইঞ্জিন। যা থেকে ১৮১ বিএইচপি শক্তি এবং ৪২০ এনএম টর্ক উৎপন্ন হয়। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৭-স্পিড অটোমেটিক ট্রান্সমিশন। আবার এটি এডব্লিউডি বিকল্পেও অফার করা হয়।

অল্টুরাস জি৪-এর ফিচারের মধ্যে উপস্থিত এলইডি ডেটাইম রানিং লাইট সহ এইচআইডি হেডল্যাম্প, ১৮ ইঞ্চি ডুয়েল-টোন অ্যালয় হুইল, একটি ৮-ইঞ্চি টাচ স্কিন ইনপরটেনমেন্ট সিস্টেম যা অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে দ্বারা কানেক্ট করা যায়, ভেন্টিলেটেড সিট, একটি ইলেকট্রিক সানরুফ, একটি ৩৬০ ডিগ্রী ক্যামেরা এবং ৯টি এয়ারব্যাগ।