গাড়ি

ভেতর-বাইরে নতুন ফিচার্সের ছড়াছড়ি, ভারতে লঞ্চ হল Mahindra Bolero Neo লিমিটেড এডিশন

ভারতীয় পুলিশ বাহিনীর সবচেয়ে জনপ্রিয় গাড়ি Mahindar Bolero-র নতুন আপডেটেড মডেল, Neo লঞ্চ করেছে বেশ কয়েক বছর আগেই। রাফ অ্যান্ড টাফ এই এসইউভি গাড়িটির এবার এক লিমিটেড এডিশন নিয়ে এলো মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা। লিমিটেড এই সংস্করণের এক্স শোরুম মূল্য ১১.৫০ লাখ টাকা। মূলত বুলেরও নিও মডেলটির টপ ভার্সন N10-র উপর নির্ভর করেই তৈরি এই স্পেশাল এডিশন। স্ট্যান্ডার্ড সংস্করণের থেকে সামান্য কিছু পরিবর্তন লক্ষ্য করা যায় এতে। এটির মূল্য N10 ভ্যারিয়েন্টের তুলনায় ২৯,০০০ টাকা বেশি হলেও N10(O) এর তুলনায় ৭৮,০০০ টাকা সস্তা।

নতুন মাহিন্দ্রা বোলেরো নিও লিমিটেড এডিশনের কিছু আপগ্রেডেশনের মধ্যে রয়েছে রুফ স্কাই-র‍্যাক, নতুন ফগ লাইট, এলইডি ডিআরএল যুক্ত হেডল্যাম্প এবং ডিপ সিলভার রঙের কভার দিয়ে ঢাকা রিয়ার স্পেয়ার হুইল। এমনকি বেশ কিছু পরিবর্তন হয়েছে এর অন্দরমহলেও। বোলেরো লিমিটেড এডিশনের কেবিনে ডুয়েল টোনের লেদারেট সিট ব্যবহার করা হয়েছে। যা ড্রাইভারের উচ্চতা অনুসারে অ্যাডজাস্ট করা যাবে।

এছাড়া Mahindra Bolero Neo লিমিটেড এডিশনের সেন্টার কনসোলের চারপাশে যুক্ত হয়েছে সিলভার রং এর কারুকার্য। প্রথম ও দ্বিতীয় প্যাসেঞ্জার সিটের জন্য আর্ম রেস্ট উপলব্ধ রয়েছে। বিশেষ ফিচার্স হিসাবে রয়েছে সাত ইঞ্চির টাচ স্ক্রিন যুক্ত ইনফটেনমেন্ট সিস্টেম। তবে এক্ষেত্রে অ্যাপেল কার প্লে এবং এন্ড্রয়েড অটো সিস্টেম দেওয়া হয়নি। যদিও রিভার্স পার্কিং ক্যামেরা, ক্রুজ কন্ট্রোল, মাহিন্দ্রার ব্লু সেন্স কানেক্টিভিটি অ্যাপ এবং স্টিয়ারিং এর সঙ্গে যুক্ত অডিও কন্ট্রোল উপলব্ধ রয়েছে এই লিমিটেড ভার্সনে।

ড্রাইভারের আসনের নিচে একটি ট্রে এর মাধ্যমে স্টোরেজ স্পেস দেওয়া হয়েছে। আগের মতোই এবারও এই সাব-ফোর মিটার এসইউভি গাড়িটিতে একদম পিছনে দুটি সাইড ফেসিং জাম্প সিট সহ সাতটি সিট দেওয়া হয়েছে। ইঞ্জিন স্পেসিফিকেশন আগের মতই রাখা হয়েছে। এতে পরিচিত ১.৫ লিটারের mHawk 100 ডিজেল ইঞ্জিন রয়েছে। এই ইঞ্জিন থেকে উৎপাদিত পাওয়ার ও টর্ক আউটপুট যথাক্রমে ১০০বিএইচপি এবং ২৬০ এনএম। সাথে যুক্ত রয়েছে ফাইভ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন সিস্টেম।

Back to top button