Homeঅটোকারগাড়িক্রেতাদের উপর চাপ বাড়িয়ে 2023 এর শুরুতেই Mahindra Scorpio-N 1 লাখ টাকা দামী

ক্রেতাদের উপর চাপ বাড়িয়ে 2023 এর শুরুতেই Mahindra Scorpio-N 1 লাখ টাকা দামী

ছ’মাসও হয়নি ভারতের বাজারে বাজারে পা রেখেছে নতুন Mahindra Scorpio-N এসইউভি। কিন্তু এরই মধ্যে গাড়িটির বিভিন্ন ভ্যারিয়েন্টের দাম ১ লাখ টাকা পর্যন্ত বাড়ানোর কথা ঘোষণা করল মাহিন্দ্রা (Mahindra)। ইদানিং এদেশে বিভিন্ন গাড়ি সংস্থাকে মূল্যবৃদ্ধির পথ বেছে নিতে দেখা গিয়েছে। যার জন্য কাঁচামালের খরচ সহ অন্যান্য ব্যয় বৃদ্ধিকেই কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে। মাহিন্দ্রার এই দরবৃদ্ধির নেপথ্যেও ওই একই কারণ বর্তমান বলেই মনে করা হচ্ছে।

উল্লেখ্য স্করপিও-এর নতুন প্রজন্মের মডেল Scorpio-N-এর দাম গত বছর জুনে লঞ্চের সময় ১১.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছিল। আর এখন গাড়িটির প্রায় প্রতিটি ভ্যারিয়েন্টের মূল্য বাড়ানো হয়েছে। যার পরিমাণ ১৫,০০০ টাকা থেকে ১ লক্ষ টাকার কাছাকাছি। বর্ধিত মূল্যের পরিমাণ সর্বাধিক দেখা গিয়েছে Z8 4WD ভ্যারিয়েন্টটিতে। যার সিটের সংখ্যা ৭ এবং রয়েছে ম্যানুয়াল ট্রান্সমিশন।

Z8 4WD ট্রিমের লঞ্চের সময় দাম রাখা হয়েছিল ১৯.৯৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)। বর্তমানে ১.০১ লক্ষ টাকা দাম বাড়ার ফলে এটি কিনতে খরচ পড়বে ২০.৯৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)। আবার অটোমেটিক ট্রান্সমিশন যুক্ত ৭ সিটার টপ-এন্ড ট্রিম Z8 L 4WD-এর দাম বেড়ে হয়েছে ২৪.০৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)।
আবার মাহিন্দ্রা স্করপিও-এন এর পেট্রোল এবং ডিজেল জ্বালানির বেস মডেল দুটির দাম যথাক্রমে ৬৫,০০০ টাকা ও ৭৫,০০০ টাকা মহার্ঘ হয়েছে। টপ-এন্ড ভ্যারিয়েন্টের দাম সবচেয়ে কম বাড়ানো হয়েছে।

মাহিন্দ্রার সর্বাধিক বিক্রিত মডেলের মধ্যে অন্যতম Scorpio-N সাতটি রঙের বিকল্পে বেছে নেওয়া যায় – ডিপ ফরেস্ট, ড্যাজলিং সিলভার, রয়্যাল গোল্ড, নাপোলি ব্ল্যাক, এভারেস্ট হোয়াইট, রেড রেজ এবং গ্র্যান্ড ক্যানিয়ন। এর mStallion পেট্রোল ইঞ্জিন থেকে ২০০ পিএস শক্তি এবং ৩৮০ এনএম টর্ক উৎপন্ন হয়। আবার mHawk ডিজেল ইঞ্জিন থেকে ১৭৫ পিএস শক্তি এবং ৪০০ এনএম টর্ক পাওয়া যায়। ট্রান্সমিশনের দায়িত্ব সামলাতে এতে দেওয়া হয়েছে ৬-স্পিড ম্যানুয়াল এবং অটো গিয়ারবক্স অপশন।

আরও পড়ুন