রাত পোহালেই Mahindra Thor এসইউভির সবচেয়ে সস্তা ভ্যারিয়েন্টের লঞ্চ, দাম জেনে নিন

Mahindra Thar 2wd Brochure revealed India

নতুন বছরের শুরুতে অন্যতম বড় চমক হিসাবে অবশ্যই আসতে চলেছে মাহিন্দ্রার Thar SUV-র একটি নতুন সস্তা ভ্যারিয়েন্ট। নতুন কালার অপশন যোগ ছাড়াও আলাদা রকমের ইঞ্জিন-সহ একগুচ্ছ পরিবর্তন করা হবে এতে। মাহিন্দ্রা থরের সেই টু-হুইল ড্রাইভ (2WD) ভ্যারিয়েন্টের প্রচারপত্র অর্থাৎ ব্রোসার (Brochure) প্রকাশ হয়েছে সংস্থার তরফে। সেই অনুযায়ী ৯ই জানুয়ারি অর্থাৎ আগামীকাল গাড়িটির দাম আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হবে।

প্রথমেই বলা ভালো এই টু-হুইল ড্রাইভ ভ্যারিয়েন্ট কিন্তু আক্ষরিক দিক থেকে পূর্ববর্তী সংস্করণের মতোই, তবে এতে 4×4 ব্যাজ অনুপস্থিত। এবারে থর আসছে দুটি নতুন রঙের কম্বিনেশন- ব্লেজিং ব্রোঞ্জ এবং এভারেস্ট হোয়াইট। তাছাড়াও এই 2WD সংস্করণটিতে রয়েছে হার্ড টপ রুফ (Roof)। মাহিন্দ্রার জনপ্রিয় এসইউভি মডেল XUV300-তে ব্যবহৃত ১.৫ লিটারের ডিজেল ইঞ্জিন দ্বারা পরিচালিত হবে সস্তা থর।

স্বাভাবিকভাবেই প্রশ্ন ওঠে তবে মাহিন্দ্রা থরের 2WD ও 4WD-র মধ্যে পার্থক্য কী? নতুন সস্তা সংস্করণে চালিকাশক্তি জোগাবে সিক্স স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স যুক্ত ১.৫ লিটারের ডিজেল ইঞ্জিন। এই ইঞ্জিন থেকে ১১৭ বিএইচপি আউটপুট মিলবে। অন্য দিকে 4×4 সংস্করণটিতে রয়েছে ২.২ লিটারের সিক্স স্পিড ম্যানুয়াল ও অটোমেটিক ট্রান্সমিশন সমৃদ্ধ ইঞ্জিন। তবে 2WD এবং 4WD উভয় ভার্সনেই ২.০ লিটারের টার্বো পেট্রোল ইঞ্জিন বিকল্প হিসাবে উপলব্ধ। সঙ্গে থাকবে ৬ স্পিডযুক্ত ম্যানুয়াল গিয়ার বক্স অথবা টর্ক কনভার্টার অটোমেটিক ট্রান্সমিশন সিস্টেম।

এই মুহূর্তে মাহিন্দ্রা থরের ফোর হুইল ড্রাইভ ভ্যারিয়েন্টগুলির এক্স শোরুম মূল্য শুরু হচ্ছে ১৩.৫৯ লাখ টাকা থেকে। টপ মডেলটির দাম পড়ে ১৬.২৯ লাখ টাকা। তবে Mahindra Thor 2WD এর দাম লক্ষণীয়ভাবেই বেশ কম হবে। এক্স শোরুম প্রাইস শুরু হতে পারে ১০ লাখ টাকার আশেপাশে। Force Gurkha এবং শীঘ্রই লঞ্চ হতে চলা Maruti Suzuki Jimmy এর সাথে টক্কর নেবে এটি।