প্রথম লড়াইয়ে Mahindra Thar-এর কাছে নতি স্বীকার Maruti Jimny-র, পাশার দান কি উল্টাবে?

Mahindra Thar Beats Maruti Suzuki Jimny

বর্তমানে ভারতের অফ-রোডিং এসইউভি গাড়ির দুনিয়ায় দড়ি টানাটানি জোর কদমে চলছে। এ বলে আমায় দেখ, তো ও বলে আমায়! এবারে যেমন দীর্ঘদিন এদেশের বাজারে একচ্ছত্রভাবে রাজত্ব করে আসা Mahindra Thar-এর নতুন প্রতিপক্ষ হিসেবে মূর্তিমান হতে চলেছে Maruti Suzuki Jimny। পাঁচ দরজা বিশিষ্ট Jimny গ্রেটার নয়ডাতে সদ্য শেষ হওয়া অটো এক্সপো ২০২৩-এ উন্মোচিত হয়েছে।

ইতিমধ্যেই ভারত এবং বিশ্ববাজারে মারুতি সুজুকি জিমনি-র তিন দরজা বিশিষ্ট মডেলটি ৩২ লক্ষের বেশি বিক্রি হয়েছে। আর এখন পাঁচ দরজাযুক্ত সংস্করণের সাফল্য নিয়েও আশাবাদী মারুতি । দীর্ঘদিন ধরেই অসংখ্য ভারতীয় গ্রাহক গাড়িটির এদেশে লঞ্চের জন্য পথ চেয়ে বসে রয়েছেন। যার অন্যতম কারণ এতে দেওয়া বাড়তি ফিচার। কিন্তু আত্মপ্রকাশের প্রথম পাঁচ দিনের মাথায় মাহিন্দ্রা থরের কাছে লড়াইয়ের প্রথম পর্যায়ে কার্যত হার স্বীকার করতে বাধ্য হয়েছে মারুতি সুজুকি জিমনি।

প্রথম পাঁচ দিনে Maruti Jimny যেখানে ৫,০০০ বুকিং পেয়েছে। সেখানে ২০২০-এর ২ অক্টোবরে আত্মপ্রকাশের প্রথম পাঁচ দিনের মাথায় Mahindra Thar বুকিং পেয়েছিল ৯,০০০টিা। তবে প্রথম পাঁচ দিনের লড়াইতে মাহিন্দ্রার গাড়িটি এগিয়ে থাকলেও আগামীতে Jimny নিজের বুকিং আরও বাড়াতে পারবে বলেই আশা করা হচ্ছে। কারণ এর দাম ১০ লাখ টাকার কাছাকাছি রাখা হতে পারে।

প্রসঙ্গত, Mahindra Thar 4X2 RWD (রিয়ার হুইল ড্রাইভ) মডেলটির দাম ৯.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। এদিকে বর্তমানে টেস্টিং চলা এর পাঁচ দরজা বিশিষ্ট ভার্সনটির দাম ১৫ লক্ষ টাকার কাছাকাছি রাখা হতে পারে। আবার টপ-এন্ড মডেলটির মূল্য ২০ লক্ষ টাকা ধার্য করা হতে পারে বলেই অনুমান। সেদিক থেকেও Jimny-র টপ-স্পেক ভার্সনটি ৪-৫ লক্ষ টাকা সস্তা হবে।