মাহিন্দ্রার মাস্টারস্ট্রোক, Maruti Jimny লঞ্চ হওয়ার আগেই বাজারে এল Thar এর সস্তা ভার্সন

Mahindra Thar RWD launched

আজ দেশের অন্যতম জনপ্রিয় অফ-রোড এসইউভি Mahindra Thar এর RWD (রিয়ার হুইল ড্রাইভ) ভার্সন লঞ্চ হল। যার দাম শুরু হয়েছে ৯.৯৯ লক্ষ টাকা থেকে (এক্স-শোরুম)। তিনটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে এটি।  বাকি দুই মডেলের দাম যথাক্রমে ১০.৯৯ ও ১৩.৪৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। উল্লেখ্য, মূল্যগুলি প্রথম ১০,০০০ বুকিং পর্যন্ত৷ তারপর থেকে দাম বাড়বে।  ১৪ জানুয়ারি থেকে শুরু হবে ডেলিভারি। 

Mahindra Thar এর এগজিস্টিং 4×4 ভ্যারিয়েন্টে চারটি চাকার প্রতিটিতেই শক্তি সঞ্চারিত হলেও, নয়া RWD ভ্যারিয়েন্টের কেবল পিছনের দুই চাকায় ইঞ্জিন থেকে শক্তি পৌঁছে গাড়িকে গতিশীল করবে এটাই যা বড় পার্থক্য। আর এতে যুক্ত হয়েছে দুই নতুন রং – এভারেস্ট হোয়াইট এবং ব্লেজিং ব্রোঞ্জ৷ এছাড়া, বাকি সমস্ত স্পেসিফিকেশন ও ফিচার প্রায় একইরকম আছে। 

মূলত যারা গাড়ি নিয়ে হার্ড কোর অফ-রোডিংয়ে যাবেন না তাদের জন্য সস্তা ভ্যারিয়েন্টটি আদর্শ।  মাহিন্দ্রা থর আরডব্লিউডি পেট্রল ও ডিজেল ইঞ্জিন অপশনে উপলব্ধ হবে।  যার থেকে যথাক্রমে ১৫০ বিএইচপি ও ৩২০ এনএম টর্ক এবং ১১৭ বিএইচপি ও ৩০০ এনএম টর্ক পাওয়া যাবে।  পেট্রল ইঞ্জিন শুধু সিক্স স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক ট্র্যান্সমিশনের সঙ্গে পাওয়া যাবে৷ আর ডিজেল অপশনে মিলবে সিক্স স্পিড ম্যানুয়াল। 

উল্লেখ্য, RWD এবং 4WD অপশনে Thar লঞ্চ করার পিছনে মাহিন্দ্রার উদ্দেশ্য একটাই।  যাতে Maruti Jimny-র আগমনেও তাদের সিংহাসন অটুট থাকে৷ এটিও ওই দুই ধরনের ড্রাইভ অপশনে বাজারে আসবে।  ফলে আগেভাগেই প্রতিযোগিতা গরম করে রাখল আনন্দ মাহিন্দ্রার সংস্থা।