অপেক্ষার অবসান! 53,000 বুকিং পাওয়া Maruti Suzuki Grand Vitara লঞ্চের তারিখ ঘোষণা হল

Maruti Suzuki Grand Vitara India Launch September 26
Maruti Suzuki Grand Vitara India Launch Soon

মারুতি সুজুকি (Maruti Suzuki) তাদের প্রথম হাইব্রিড (প্রথাগত জ্বালানি+ইলেকট্রিক) প্রযুক্তির গাড়ি Grand Vitara জুলাইয়ে ভারতে উন্মোচিত করেছে। তারপর থেকেই সেটি লঞ্চের অপেক্ষায় দিন গুনছিলেন দেশবাসী। বাজার আসার আগেই ভারতীয়দের সবচেয়ে পছন্দের হাইব্রিড গাড়ি হয়ে উঠেছে এটি। কারণ বরাতের সংখ্যা ইতিমধ্যেই ৫৩,০০০ ছাড়িয়ে গিয়েছে বলে দাবি করেছে মারুতি সুজুকি। আজ সংস্থার তরফে অপেক্ষার অবসান ঘটিয়ে গাড়িটির লঞ্চের তারিখ ঘোষণা করা হয়েছে।

Maruti Suzuki Grand Vitara ভারতে আর তিন দিন পর অর্থাৎ ২৬ সেপ্টেম্বর লঞ্চ হবে বলে নিশ্চিত করা হয়েছে। ইতিমধ্যেই এসইউভিটির বেশি মাইলেজের স্ট্রং হাইব্রিড মডেলটি ২২,০০০ এর বেশি অগ্রিম বুকিং পেয়েছে। এর মধ্যে স্ট্রং হাইব্রিড মডেলটি একাই ২২,০০০ এর বেশি অগ্রিম বুকিং পেয়েছে। আবার মাইল্ড হাইব্রিড মডেলটি ৩০,০০০-এর বেশি গ্রাহক পছন্দ করেছেন। আর এতেই Grand Vitara দেশের বেস্ট সেলিং হাইব্রিড এসইউভিতে পরিণত হওয়ার সম্ভাবনা প্রবল করেছে।

মারুতি সুজুকি গ্র্যান্ড ভিতারা দু’রকম ইঞ্জিনের বিকল্পে বেছে নেওয়া যাবে। ১.৫ লিটার মাইল্ড হাইব্রিড ইঞ্জিন এবং ১.৫ লিটার স্ট্রং হাইব্রিড ইঞ্জিন। প্রথমটি ১০৩ পিএস শক্তি এবং ১৩৭ এনএম টর্ক উৎপন্ন করবে। প্রতি লিটার তেল পুড়িয়ে ২১.১১ কিমি চলতে পারবে। আর দ্বিতীয় মডেলটির আউটপুট ১১৬ পিএস এবং ১২২ এনএম। এটি ২৭.৯৭ কিমি মাইলেজ দেবে বলে দাবি করেছে সংস্থা। ম্যানুয়াল ও অটোমেটিক গিয়ারবক্স অপশন থাকছে৷ তবে অল-হুইল ড্রাইভ কেবল ম্যানুয়াল ভার্সনে অপলব্ধ।

মারুতি সুজুকি গ্র্যান্ড ভিতারার ফিচার্সের তালিকাও দীর্ঘ – প্যানোরামিক সানরুফ, হেড আপ ডিসপ্লে, ওয়্যারলেস চার্জার, অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে সাপোর্ট-সহ ৯ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ৩৬০ ডিগ্রি ক্যামেরা, অ্যাম্বিয়েন্ট লাইটিং, ফ্রন্ট ভেন্টিলেটেড সিট, কিলেস এন্ট্রি, রিয়ার এসি ভেন্টস, ইউএসবি পোর্ট এবং কানেক্টেড কার প্রযুক্তি, প্রভৃতি।

ভারতের বাজারে লঞ্চ হওয়ার পর Mahindra XUV700, Hyundai Creta,  MG Hector, Kia Seltos,  Volkswagen Taigun, MG Astor, Skoda Kushaq-এর মতো জনপ্রিয় এসইউভির সাথে প্রতিযোগিতার মুখে পড়বে। গাড়িটির দাম ১০ লাখ (এক্স-শোরুম) থেকে শুরু হবে বলে আশা করা যায়।

এই প্রোফাইল থেকে টেকগাপের সম্পাদকীয় দল এবং নিজস্ব সংবাদদাতাদের লেখা প্রকাশিত হয়৷