অপলক দৃষ্টিতে শুধু তাকিয়ে থাকতে হয়, Tata Motors অসাধারণ গাড়ি এনে মন ভরিয়ে দিল

Tata Curvv SUV unveiled in new ice avatar

ভারতের অন্যতম বৃহত্তম অটোমোবাইল সংস্থা টাটা মোটরস (Tata Motors) চলতি অটো এক্সপো-তে Curvv নতুন করে প্রদর্শন করেছে। আগের বছরেও গাড়িটির উপর থেকে পর্দা সরানো হয়েছিল। কিন্তু সে সময় এটি সম্পূর্ণ একটি কনসেপ্ট মডেল ছিল। আগের বারের সাথে তাই এবারের এসইউভি ঘরানার গাড়িটির পার্থক্য অনেকটাই। নতুন টাটা কার্ভ দেখে অনুমান করা হচ্ছে এটি বাজারে আসার জন্য প্রস্তুত।

২০২৩-এর টাটা কার্ভ-এর পাওয়ারট্রেনে উল্লেখযোগ্য পরিবর্তন ঘটানো হয়েছে। কী শুনবেন? আগের বছর নমুনা মডেলটি ছিল আগাগোড়া একটি ইলেকট্রিক ভেহিকেল। এবছর একটি টার্বো-পেট্রোল ইঞ্জিনের উপর ভর করে এসেছে গাড়িটি। দেখতেও এত সুন্দর যে অপলক দৃষ্টিতে শুধু তাকিয়ে থাকতে হয়।

অটো এক্সপো ২০২৩-এ উক্ত গাড়িটি ছাড়াও আরো একাধিক যাত্রী গাড়ি হাজির করেছে টাটা মোটরস। যার মধ্যে রয়েছে Tata Punch iCNG, Tata Altroz iCNG, Tata Altorz racer edition, Tata Avinya Concept, Tata Harrier EV concept, Tata Sierra EV concept সহ আরও অন্যান্য মডেল। তবে এগুলির মধ্যে সকলের নজর টানছে আকর্ষণীয় লাল রঙ ও শার্প ডিজাইনে আসা Tata Curvv। যার ডিজাইন দেখলে আগামীদিনে সংস্থার আসন্ন গাড়িগুলির স্টাইল সম্পর্কে ধারনা করা যায়।

প্রসঙ্গত, টাটা মোটরস তাদের প্রদর্শিত বেশিরভাগ গাড়ির স্পেসিফিকেশন এখনও রহস্যাবৃত করে রেখেছে। Curvv-এর ক্ষেত্রেও যার ব্যতিক্রম ঘটেনি। অনুমান করা হচ্ছে, অদূর ভবিষ্যতে গাড়িটি পেট্রোল এবং ইভি – উভয় ভার্সনেই লঞ্চ হবে। পাওয়ারট্রেনের সাথে সামঞ্জস্য রেখে এদের ডিজাইনের সামান্য পরিবর্তন ঘটানো হতে পারে। বৈদ্যুতিক ভার্সনটি সংস্থার দ্বিতীয় প্রজন্মের নতুন আর্কিটেকচারের উপর ভিত্তি করে আসবে বলেই আশা করা হচ্ছে। যাতে হরেক পাওয়ারট্রেনের বিকল্প উপলব্ধ রাখা যায়।