পুরনো গাড়ি বদলে নিয়ে যান নতুন মডেল, 60,000 টাকার এক্সচেঞ্জ অফার নিয়ে এল Tata Motors

পুরনো গাড়ি চড়তে আর কতদিন ভালো লাগে বলুন তো? তাছাড়া কয়েক বছর পরেই যখন গাড়ির ইঞ্জিন এবং অন্যান্য কলকব্জা খানিক পুরনো হয়ে যায় তাতে দেখা দেয় নানা ধরনের উটকো ঝামেলা। তবে অনেকেই আবারও বহু টাকা খরচ করে নতুন গাড়ি কেনার কথা ভেবেও খানিকটা পিছিয়ে আসেন। তাদের কথা ভেবেই এবার দেশীয় বাড়ি নির্মাতা টাটা মোটরস (Tata Motors) নিল নতুন উদ্যোগ।

ন্যাশনাল এক্সচেঞ্জ কার্নিভাল নামক উদ্যোগের অফার হিসাবে পুরনো গাড়ি মালিকদের জন্য ৬০,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বেনিফিটের ঘোষণা করেছে সংস্থাটি। যা টাটা মোটরস এর নির্দিষ্ট কিছু মডেলের উপরেই উপলব্ধ। আগামী ১৫ই ফেব্রুয়ারি শেষ হচ্ছে এক্সচেঞ্জ কার্নিভাল। যার অধীনে সুযোগ-সুবিধা পাওয়া যাবে ভারতের ২৫০টি ছোট বড় শহরের শোরুমে।

এই সংক্রান্ত ঘোষণা করতে গিয়ে টাটা মোটরস এর সেলস, মার্কেটিং, ও কাস্টমার কেয়ার বিভাগের ভাইস প্রেসিডেন্ট রঞ্জন অম্বা বলেন, “আমরা বরাবরই গ্রাহকদের চাহিদা অনুধাবন করার চেষ্টা করি এবং সেই মতো অসাধারণ এক্সপেরিয়েন্স প্রদান করে থাকি। টাটা মোটরস সারাদেশে ছড়িয়ে থাকা তাদের ব্যবহৃত গাড়ি কেনার নেটওয়ার্কের মাধ্যমে ন্যাশনাল এক্সচেঞ্জ কার্নিভালের সাহায্যে গ্রাহকদের ১২ দিন ধরে সম্পূর্ণ ঝঞ্ঝাটহীন ভাবে পুরনো গাড়ি এক্সচেঞ্জ করতে সাহায্য করবে। আমি নিশ্চিত এই প্রোগ্রামের মাধ্যমে আমাদের গ্রাহকরা সহজেই তাদের পছন্দের টাটা গাড়িতে উন্নীত হবেন।”

উল্লেখ্য, বর্তমানে ভারতের সবচেয়ে সস্তা ইলেকট্রিক গাড়ি Tiago EV এর ডেলিভারি শুরু করেছে টাটা মোটরস। প্রথম পর্যায়ে ১৩৩টি শহরে ২,০০০টি গাড়ির চাবি ক্রেতাদের হাতে তুলে দিয়েছে সংস্থাটি। বৈদ্যুতিক হ্যাচব্যাকটির এখনও পর্যন্ত ২০,০০০ এর বেশি বুকিং জমা পড়েছে।  দুই ব্যাটারির বিকল্পে কেনা যায় গাড়িটি। একটি ১৯.২ কিলোওয়াট মিডিয়াম রেঞ্জ ভার্সন এবং অপরটি ২৪ কিলোওয়াট আওয়ার লং রেঞ্জ। দাম ৮.৪৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু।