Homeঅটোকারগাড়িইলেকট্রিকের পর এবার ডিজেল বাসেও বাজিমাত, Tata জিতল 1000 বাসের টেন্ডার

ইলেকট্রিকের পর এবার ডিজেল বাসেও বাজিমাত, Tata জিতল 1000 বাসের টেন্ডার

দেশের নামকরা এবং ঐতিহাসিক সংস্থা হিসেবে টাটা মোটরস (Tata Motors)-এর প্রতি মানুষের আস্থা একটু বেশিই। সে কারণে প্রায়শই বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান থেকে প্রচুর গাড়ির বরাত পেয়ে থাকে তারা। এবারে সবচেয়ে কম দর হেঁকে হরিয়ানা রাজ্যর পরিবহণ দপ্তর থেকে ১,০০০টি বাসের বরাত পেল টাটা। শর্ত অনুযায়ী তারা হরিয়ানা সরকারকে ধাপ ধাপে ৫২টি আসন বিশিষ্ট বিএস৬ বাস ডেলিভারি দেবে।

টাটা তাদের এই প্যাসেঞ্জার বাসগুলি আরামদায়ক, ভরসাযোগ্য, সাশ্রয়ী এবং বেশি মাইলেজ প্রদানকারী হিসেবে গড়ে তুলবে। হরিয়ানা সরকার ই-টেন্ডার থেকে এই বরাত জিতে নেয় টাটা। এই প্রসঙ্গে হরিয়ানার পরিবহণ দপ্তরের প্রধান সচিব নবদ্বীপ সিং ভির্ক (আইপিএস) বলেন, “আমরা টাটা মোটরসকে ১,০০০টি বাসের বরাত নিশ্চিত করতে পেরে উৎফুল্ল। আধুনিক এবং সাশ্রয়ী বিএস৬ বাসুলি বিভিন্ন সুবিধা দেওয়ার পাশাপাশি যাত্রীদের অতুলনীয় আরাম প্রদান করবে।”

অন্যদিকে টাটা মোটরসের বাস প্রোডাক্ট লাইনের সহ-সভাপতি রোহিত শ্রীবাস্তব মন্তব্য করেন, “আমরা হরিয়ানা রোডওয়েজের সবচেয়ে বড় এবং মর্যাদাপূর্ণ অর্ডার জিততে পেরে আনন্দিত। এই বাসগুলির সরবরাহ হরিয়ানা রাজ্য সরকারের সাথে আমাদের অংশীদারিত্বকে আরও শক্তিশালী করবে এবং রাজ্যের নাগরিকদের আধুনিক গণপরিবহণের অভিজ্ঞতা দেবে। আমরা ভারতে পাবলিক ট্রান্সপোর্ট এর আধুনিকীকরণের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। তাই আমরা আমাদের বাসগুলির সাথে সর্বোত্তম আরাম এবং কার্যকারিতা অফার করি।”

প্রসঙ্গত, টাটার বাণিজ্যিক গাড়িগুলি প্রধানত ছয়টি বিষয়বস্তুর উপর নির্ভর করে তৈরি করা হয়। যেগুলি থেকে অতুলনীয় দক্ষতা, আরাম এবং সুবিধা পাওয়া যায়। টাটা মোটরস আবার তাদের একটি ফ্ল্যাগশিপ উদ্যোগ চালু করেছে, যার নাম ‘সম্পূর্ণ সেবা’। যার আওতায় মেরামত সময়ের নিশ্চয়তা, ব্রেকডাউন অ্যাসিস্ট্যান্স, বীমা এবং যানবাহন রক্ষণাবেক্ষণ সহ আরও অন্যান্য পরিষেবা প্রদান করা হয়।

আরও পড়ুন