Tata Motors আনল Punch Camo Edition, 5 স্টার সেফটি রেটিং পাওয়া এই গাড়ির দাম ও ফিচার্স দেখে নিন

Tata Punch Camo Edition launched in India
Tata Punch Camo Edition launched

Punch মাইক্রো এসইউভির এক বছর পূর্তি উপলক্ষে আজ স্পেশ্যাল এডিশন মডেল আনল Tata Motors। দেশীয় অটোমোবাইল জায়ান্টটির তরফে Punch Camo Edition মডেল লঞ্চের ঘোষণা করা হয়েছে। গাড়িটি চারটি ভ্যারিয়েন্টে বিক্রি করা হবে – Adventure, Adventure Rhythm, Accommplished, এবং Accommplished Dazzle। অটোমেটিক ও ম্যানুয়াল দুই অপশনই রাখা হয়েছে। সেই অনুযায়ী দাম ৬.৮৫ লক্ষ টাকা থেকে শুরু হয়ে ৮.৬৩ লক্ষ টাকা পর্যন্ত (এক্স-শোরুম)।

সাধারণ Punch এর সঙ্গে তার নতুন Camo Edition এর ফারাক মূলত স্টাইলিংয়ে। গাড়িটির বাইরের অংশে সবুজ রং করা হয়েছে। রুফে ডুয়াল টোন অপশন – পিয়ানো ব্ল্যাক এবং প্রিস্টিন হোয়াইট। সামনের ফেন্ডারে ক্যামো ব্যাজিং রেখেছে টাটা। এটি দৌড়বে ১৬ ইঞ্চি চারকোল ডায়মন্ড কাট অ্যালয় হুইলে। Punch Camo Edition গাড়িতে এলইডি ডেটাইম রানিং লাইট ফগ ল্যাম্প, এবং এলইডি টেল ল্যাম্পও অফার করা হচ্ছে।

স্পেশ্যাল এডিশন মডেলটির অন্দরমহল ইউনিক মিলিটারি গ্রীন কালারের। বিশেষ ফিচারগুলির কথা বললে, এতে অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে সাপোর্ট-সহ ৭ ইঞ্চি ইনফোটেইনমেন্ট ডিসপ্লে, হার্মানের সিক্স স্পিকার সিস্টেম, রিভার্স পার্কিং ক্যামেরা, ইঞ্জিন অন/অফ করার জন্য পুশ বাটন, এবং ক্রুজ কন্ট্রোল রয়েছে। একটাই ইঞ্জিন অপশনে উপলব্ধ এই গাড়ি। এর ১.২ লিটার পেট্রল ইঞ্জিন ৮৪ বিএইচপি ক্ষমতা এবং ১১৩ এনএম টর্ক উৎপন্ন করে। ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন বিকল্পে বেছে নেওয়া যায়।

উল্লেখ্য, গত বছরের অক্টোবরে Tata Punch লঞ্চ হয়েছিল। এটি ভারতে নির্মিত অন্যতম সুরক্ষিত গাড়ি। গ্লোবাল এনক্যাপ ক্র্যাশ টেস্টে পাঁচ তারার মানপত্র দিয়েছে একে। গত মাসে ১২,০০৬ ইউনিট বিক্রি হয়েছে। এখন গাড়িটি শুধু পেট্রল ভ্যারিয়েন্টে উপলব্ধ। তবে পাঞ্চের ইলেকট্রিক ভার্সন নিয়ে টাটা কাজ শুরু করেছে বলেও শোনা যাচ্ছে। এই মুহূর্তে Punch এর বেস Pure MT ভার্সনের দাম এক্স-শোরুম মূল্য (কলকাতা) ৫.৯২ লক্ষ টাকা।

এই প্রোফাইল থেকে টেকগাপের সম্পাদকীয় দল এবং নিজস্ব সংবাদদাতাদের লেখা প্রকাশিত হয়৷