Homeঅটোকারগাড়িনা দেখলে মিস! Auto Expo 2023 এর সেরা রূপসী গাড়ি এগুলি

না দেখলে মিস! Auto Expo 2023 এর সেরা রূপসী গাড়ি এগুলি

আজ থেকে গ্রেটার নয়ডাতে ভারতের সবচেয়ে বড় গাড়ি মেলা অটো এক্সপো ২০২৩-এর দরজা সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে। যদিও এ বছরের প্রদর্শনীতে Mercedes-Benz, BMW, Audi, Mini, Nissan, Renault, Mahindra, Volkswagen, Skoda, Royal Enfield, Volvo-এর মতো আরও অন্যান্য সংস্থা অংশগ্রহণ করেনি। তাই বলে যে ২০২৩ অটো এক্সপো-কে ঘিরে মানুষের উদ্দীপনা কম ছিল, তেমনটা একদমই নয়। এ বছরও উক্ত প্রদর্শনের মঞ্চে হাজির হয়েছে Tata, Hyundai, Lexus-এর মতো একাধিক নামিদামি সংস্থার ফিউচারিস্টিক ও স্টাইলিশ মডেল। এই প্রতিবেদনে তেমনই সেরা পাঁচ বেস্ট লুকিং গাড়ির তালিকা তুলে ধরা হল।

Lexus LF-30

লেক্সাস ইন্ডিয়া এবারের অটো-এক্সপো-তে তাদের LF-30 কনসেপ্ট মডেলের উপর থেকে পর্দা সরিয়েছে। নতুনত্ব স্টাইলের গাড়িটি ভবিষ্যত প্রজন্মের মডেল সম্পর্কে আভাস দেয়। এতে রয়েছে বিশ্বমানের প্রকৌশলী।

Tata Avinya

অটো-এক্সপো ২০২৩-এ ভারতের অটোকার জায়েন্ট Tata Motors তাদের Tata Avinya নামক কনসেপ্ট গাড়িটির ঝলক দেখিয়েছে। এই বৈদ্যুতিক মডেলটি ছাড়াও তালিকায় রয়েছে Harrier EV ও Sierra EV-এর নাম। ২০৪৫-এর মধ্যে শূন্য কার্বন নির্গমন সংস্থার হিসেবে আত্মপ্রকাশ করার লক্ষ্যের কথা জানিয়েছেন টাটা সন্সের চেয়ারম্যান এন চন্দ্রশেখরন।

Maruti Suzuki eVX

এবারের অটো এক্সপো-র প্রথম দিনে কনসেপ্ট ইলেকট্রিক এসইউভি eVX-এর উপর থেকে পর্দা সরিয়েছে Maruti Suzuki। কনসেপ্ট গাড়িটিতে ফিউচারিস্টিক এসইউভি-র ডিজাইন ফুটিয়ে তোলা হয়েছে। এটি ফুল চার্জে ৫৫০ কিমি পর্যন্ত ছুটতে পারবে বলে অনুমান।

Kia EV9

অটো এক্সপো ২০২৩-এর উদ্বোধনের দিনে দক্ষিণ কোরিয়ান সংস্থা Kia Motors তাদের EV9 বৈদ্যুতিক মডেলটির আত্মপ্রকাশ ঘটিয়েছে। EV6-এর পর এটি হল এদেশের সংস্থার দ্বিতীয় ইলেকট্রিক গাড়ি। কেবলমাত্র ভারতীয়দের জন্য ডিজাইন করা গাড়িটি ২০২৫-এ বাজারে পা রাখবে।

Lexus LC500h

ক্যুপ মডেলের Lexus LC500h গাড়িটিও এ বছর অটো এক্সপো-র মঞ্চে হাজির হয়েছিল। এটি ছাড়াও সংস্থা তাদের নতুন Lexus RX-এর উপর থেকেও পর্দা সরিয়েছে। যা আগামীতে এদেশে লঞ্চ হবে। এদিকে LC500h-তে দেওয়া হয়েছে নতুন ডিজাইন এবং হাইব্রিড পাওয়ারট্রেন।

আরও পড়ুন