বাজার কাঁপাতে Mahindra নিয়ে আসছে 5 গাড়ি, রইল লিস্ট

ভারতের প্রথম শ্রেণীর এসইউভি (SUV) নির্মাণকারী সংস্থা মাহিন্দ্রা (Mahindra) চলতি বছর ও পরের বছর একাধিক বিদ্যমান গাড়ির আপডেটেড ভার্সন ও নতুন মডেল লঞ্চ করতে চলেছে। আসুন ২০২৩ ও ২০২৪ সালে মাহিন্দ্রার তরফে আসতে চলা নতুন পাঁচটি গাড়ি সম্পর্কে জেনে নেওয়া যাক।

Mahindra Thar 5-door

ভারতের বাজারে Mahindra Thar অফ-রোডিং সেগমেন্টে যথেষ্ট সাফল্য অর্জন করেছে। কিন্তু এর লাইনআপে আরও বাস্তবিকতা নিয়ে আসতে সংস্থাটি এবারে এর লং-হুইলবেস ভার্সন লঞ্চের পরিকল্পনা করছে। এই নতুন এসইউভি-টি পাঁচ দরজা সমেত হাজির হবে। ভারতের রাস্তায় গাড়িটির একাধিকবার ট্রায়াল চালাতে দেখা গিয়েছে। যা দেখে অনুমান করা হচ্ছে এ বছরই লঞ্চ হবে নতুন Thar 5-door।

আগের মতোই গাড়িটি একটি ২.২ লিটার ডিজেল এবং ২.০ লিটার পেট্রোল ইঞ্জিন সমেত বেছে নেওয়া যাবে। আবার ম্যানুয়াল এবং অটোমেটিক গিয়ারবক্স অপশনে উপলব্ধ হবে গাড়িটি। বর্তমান প্রজন্মের মতোই পাঁচ দরজা বিশিষ্ট মডেলটি ৪×২ এবং ৪×৪ ট্রিমে অফার করা হবে।

Mahindra Bolero Neo Plus

তালিকার পরবর্তী মডেলটি হল Bolero Neo-এর দীর্ঘ হুইলবেস ভার্সন। যার নাম – Bolero Neo Plus। এটি Mahindra TUV300 Plus-এর উপর ভিত্তি করে এসেছিল। যেটি দীর্ঘদিন আগেই ভারতের বাজার থেকে বিক্রি বন্ধ করে দেওয়া হয়।

Mahindra Bolero Neo Plus-এর ভারতের রাস্তায় টেস্টিং চলাকালীন দর্শন মিলেছে। চলতি বছরের শেষার্ধে লঞ্চ হতে পারে গাড়িটি। এটি ভিন্ন সিটিং কনফিগারেশন সহ অফার করা হবে। এগিয়ে চলার শক্তি জোগাতে থাকছে ২.২ লিটার ডিজেল ইঞ্জিন। যার আউটপুট ১২০ বিএইচপি।

Mahindra e20 NXT

মাহিন্দ্রার প্রথম ইলেকট্রিক গাড়ি e20 এবারে আপডেট পেতে চলেছে। এর আগে নতুন মডেলটির ঝলক দেখানো হয়েছিল। যদিও সংস্থার তরফে গাড়িটি লঞ্চের সম্পর্কে এখনও কোন বার্তা পাওয়া যায়নি। Tata Tiago EV-র চাহিদা দেখে এই গাড়িটির সম্পর্কে নতুন পরিকল্পনা করতে পারে মাহিন্দ্রা।

Mahindra eKUV100

KUV100 এবারে বৈদ্যুতিক ভার্সনে আনতে চলেছে মাহিন্দ্রা। যার নতুন নামকরণ করা হতে পারে। তবে বেশিরভাগ ডিজাইন এর আইসিই মডেলটির থেকে ধার করা হবে। মাহিন্দ্রা যদি তাদের eKUV100-র দাম বিবেচনার সাথে ধার্য করে, তবে এটি Tata Tiago EV-র সাথে প্রতিদ্বন্দ্বীতায় শামিল হবে।

Mahindra XUV500

XUV500-এর জনপ্রিয়তা প্রত্যক্ষ করে মাহিন্দ্রা এই গাড়িটির নতুন অবতারে কামব্যাকের কথা ঘোষণা করেছে। এটি চলতি বছরের শেষার্ধে অথবা ২০২৪-এর শুরুতে বাজারে আনা হতে পারে। পুরনো প্রজন্মের চাইতে এটি আরো বেশি স্টাইলিশ এবং আপডেট সহ হাজির হবে। সংস্থার লাইনআপে গাড়িটির স্থান XUV300 ও XUV700-এর মধ্যে হবে।

নতুন XUV500-এ XUV700-এর ইঞ্জিন ব্যবহার করা হতে পারে। তবে কম আউটপুট মেলার মতো করে টিউন করা হবে। গাড়িটি অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্ট সিস্টেম বা অ্যাডাস (ADAS) সহ আসতে পারে। সাথে একাধিক ইন্টেরিয়ার আপগ্রেডের দেখা মিলবে।