Car Price: গ্রাহকদের জোর ধাক্কা দিয়ে পুজোর আগেই ভারতে গাড়ির দাম বাড়াচ্ছে এই সংস্থা

Volkswagen to hike prices of Passenger Vehicles
Volkswagen hike prices

মূল্যবৃদ্ধির আঁচ ফের গাড়ি বাজারে। প্রেস বিবৃতি জারি করে জার্মান অটোমোবাইল ব্র্যান্ড ফোক্সভাগেন (Volkswagen) আগামী ১ অক্টোবর থেকে গাড়ির দাম ২ শতাংশ বাড়ানোর ঘোষণা করল। ফলে সামনের মাস থেকে দামী হচ্ছে সংস্থার Virtus, Taigun, এবং Tiguan মডেল। উৎপাদন খরচ সামাল দিতে দামবৃদ্ধির পথে হেঁটেছে তারা।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে আর্ন্তজাতিক বাজারে কাঁচামালের দাম বেড়েছে। ফলে অটোমোবাইল শিল্পে প্রয়োজনীয় নানা যন্ত্রপাতি দামী হয়েছে। আবার উৎসবের মরসুমে গাড়ি কেনার ঝোঁক থাকার ফলে দাম বাড়িয়ে নির্মাতাদের বেশি লাভবান হওয়ার সুযোগ থাকে।

ফোক্সভাগেন ভারতে তিনটি মডেলের গাড়ি বিক্রি করে। তার মধ্যে অল্প সময়ে জনপ্রিয় হয়ে উঠেছে Virtus সেডান। এটি দুটি ট্রিমে উপলব্ধ – ডায়নামিক লাইন ও পারফরম্যান্স লাইন। যার দাম ১১.২২ লাখ টাকা থেকে শুরু হয়ে ১৭.৯২ লাখ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে। আর এখন ২% দাম বাড়ার ফলে অক্টোবর থেকে কিনতে ১১.৩৪ লাখ টাকার (এক্স-শোরুম) আশেপাশে খরচ হবে। অন্য দিকে, Virtus এর মতো Taigun সংস্থার নতুন মডেল। একই MQB-IN আর্কিটেকচারের উপর ভিত্তি করে তৈরি এটি।

এসইউভি গাড়িটির দাম বর্তমানে ১১.৪০ লাখ টাকা থেকে শুরু হচ্ছে। ট্রিম অনুযায়ী সর্বোচ্চ মূল্য ১৮.৬০ লাখ টাকা (এক্স-শোরুম)। তবে আগামী মাস থেকে ২% দাম বাড়ার ফলে কিনতে গেলে ১১.৫০ লাখ টাকা (এক্স-শোরুম) খরচ হবে। আর ফ্ল্যাগশিপ Tiguan এসইউভির বর্তমান দাম ৩২.৭৯ লাখ টাকা (এক্স-শোরুম)। আপডেটেড প্রাইস লিস্ট অক্টোবরের প্রথম সপ্তাহেই প্রকাশ করা হবে।