Xiaomi-র হাত ধরে Android ফোনে প্রথমবার এই বৈশিষ্ট্য, কীসের কথা বলছি বলতে পারবেন

অ্যাপল (Apple) আগামী ১২ সেপ্টেম্বর iPhone 15 সিরিজ আনুষ্ঠানিকভাবে গ্লোবাল মার্কেটে লঞ্চ করতে চলেছে৷ এই লাইনআপের নতুন মডেলগুলি প্রথমবার স্টেইনলেস স্টিলের ফ্রেমের পরিবর্তে টাইটানিয়াম অ্যালয় ফ্রেম সহ বেশ কয়েকটি আপগ্রেডের সাথে আসবে বলে আশা করা হচ্ছে৷ আর এখন এক টিপস্টার দাবি করেছেন যে, শাওমি (Xiaomi) প্রথম অ্যান্ড্রয়েড স্মার্টফোন প্রস্তুতকারক হিসাবে অ্যাপলের মতো তাদের Xiaomi 14 সিরিজের ফোন টাইটানিয়াম অ্যালয় ফ্রেম দিয়ে তৈরি করতে চলেছে।

Xiaomi 14 সিরিজে টাইটানিয়াম অ্যালয় ফ্রেম

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, অনেক ব্র্যান্ডই চলতি বছরের শেষ নাগাদ লঞ্চ হতে চলা তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ ফোনগুলির বিল্ডে টাইটানিয়াম অ্যালয় ব্যবহার করবে। আর শাওমি হল সেই ব্র্যান্ডগুলির মধ্যে অন্যতম, যারা তাদের পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ শাওমি ১৪ সিরিজের ডিভাইসগুলির ফ্রেম টাইটানিয়াম অ্যালয় দ্বারা নির্মাণ করবে। এই খবরটি গত মাসের শুরুর দিকে আরেক নির্ভরযোগ্য টিপস্টার আইসইউনিভার্স-এর পোস্টের সাথে মিলে যায়, যেখানে তিনি বলেছিলেন যে, শাওমি ১৪ প্রো হল প্রথম অ্যান্ড্রয়েড স্মার্টফোন, যা টাইটানিয়াম অ্যালয় ফ্রেম অফার করবে।

জানিয়ে রাখি, টাইটানিয়াম অ্যালয় একটি শক্তিশালী অথচ হালকা উপাদান , যা প্রায়শই মহাকাশ গবেষণা এবং প্রতিরক্ষামূলক ক্ষেত্রে ব্যবহৃত হয়। এটি ক্ষয় এবং মরিচা প্রতিরোধী। সুতরাং, টেকসই এবং দীর্ঘস্থায়ী হওয়ার কারণে এটি স্মার্টফোনের জন্য একটি যথেষ্ট উপযোগী সংযোজন হবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখযোগ্যভাবে, ডিজিট্যাল চ্যাট স্টেশন কয়েকদিন আগেই জানিয়েছিলেন যে Xiaomi 14 সিরিজটি আগামী ১১ নভেম্বর চীনে অনুষ্ঠিত হতে চলা বার্ষিক ডবল ইলেভেন বা সিঙ্গেলস ডে শপিং উৎসবের আগেই লঞ্চ করা হবে। এই টাইমলাইনটি শাওমির নম্বর সিরিজের স্বাভাবিক প্রকাশের সময়সূচীর চেয়ে আগে। ব্র্যান্ডটির নম্বর সিরিজের ডিভাইসগুলি সাধারণত পূর্ববর্তী প্রজন্মের প্রায় এক বছর পরে বাজারে আত্মপ্রকাশ করে। এই লাইনআপটির এত আগে বাজারে আসার জন্য টিপস্টার Xiaomi 13 সিরিজের ব্যাপক বিক্রিকে কারণ হিসাবে উল্লেখ করেছেন। Xiaomi 13 সিরিজটি গতবছরের ডিসেম্বরে প্রকাশিত হয়েছিল, তবে এটি মাত্র ৯ মাসে তাদের সেলের লক্ষ্যমাত্রা পূরণ করেছে বলে জানা গেছে।