Telecom: ১০০ টাকার কমে আনলিমিটেড কলিং, মোবাইলের জন্য এটিই সবচেয়ে সস্তা প্ল্যান

সময়ের সাথে Airtel, Vi, Jio-র মত বেসরকারী টেলিকম সংস্থাগুলি তাদের রিচার্জ প্ল্যানের দাম বাড়াতে থাকলেও, টেলিকম সেক্টরের পুরোনো প্লেয়ার BSNL এখনও প্রচুর সস্তা প্ল্যান অফার করে থাকে। বলতে গেলে এই রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থার পোর্টফোলিওতে বর্তমানে এরকম অনেক প্ল্যান আছে, যেগুলি কম খরচে আকর্ষণীয় সুবিধা নিয়ে আসে; এগুলির মেয়াদ নূন্যতম দুই সপ্তাহ। সেক্ষেত্রে আপনি যদি এই মুহূর্তে সস্তায় (পড়ুন ১০০ টাকার আশেপাশে) প্রিপেইড রিচার্জ করে ডেটা এবং কলিংয়ের সুবিধা পেতে চান, তাহলে আপনার জন্যই আমাদের আজকের প্রতিবেদন। কারণ আজ আমরা আবারও BSNL-এর কিছু ‘সস্তা-সুন্দর’ মানে কম খরচে লাভদায়ক প্ল্যান সম্পর্কে কথা বলব।  

১০০ টাকার আশপাশে এই BSNL প্ল্যানগুলি দেয় ভালো বেনিফিট

১. BSNL-এর ৮৭ টাকার প্ল্যান: বিএসএনএলের ৮৭ টাকার প্ল্যানে ইউজাররা ১৪ দিনের ভ্যালিডিটি পাবেন। আবার এর সাথে আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ১ জিবি ডেটা ব্যবহারের সুবিধাও মিলবে। তবে কিন্তু এই প্ল্যান রিচার্জ করলে কোনো এসএমএস বেনিফিট পাওয়া যাবেনা।

২. BSNL-এর ৯৯ টাকার প্ল্যান: প্রায় ১০০ টাকা দামী এই প্ল্যানে যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কল করার সুবিধা পাওয়া যায়; এর বৈধতা ১৮ দিন। এক্ষেত্রে এই প্ল্যানে রিচার্জকারীরা অন্য কোনো সুবিধা পাবেননা। 

৩. BSNL-এর ১১৮ টাকার প্ল্যান: এই রিচার্জ প্ল্যানটি বেছে নিলে ২০ দিনের ভ্যালিডিটিতে আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ০.৫ জিবি ডেটা পাওয়া যাবে। উপরন্তু এতে থাকবে পার্সোনালাইজড রিং ব্যাক টিউন বা PRBT-র সুবিধা পাবেন। উল্লেখ্য, এই প্ল্যানেও বিএসএনএল ইউজাররা এসএমএসের সুবিধা পাবেননা; তবে অপারেটর বদলের জন্য প্রয়োজনীয় পোর্ট এসএমএস করার অপশন এতে উপলব্ধ।