দিওয়ালি উপলক্ষে ইলেকট্রিক স্কুটার দারুণ অফারে দিচ্ছে Ampere, দেখে নিন কী সুবিধা পাবেন

Ampere Electric Scooter available with Special Offers this Festive Season
Ampere Electric Scooter Special Offers

দিওয়ালি আসছে দেখে একে একে ভারতের বিভিন্ন গাড়ি কোম্পানি তাদের হরেক প্রোডাক্টে আকর্ষণীয় অফার চালু করছে। এই পুরো মাস জুড়ে যার চালু থাকবে। তেমনই এবারে দেশের অন্যতম বৃহত্তম বৈদ্যুতিক স্কুটার নির্মাতা অ্যাম্পিয়ার ইলেকট্রিক (Ampere Electric) তাদের দিওয়ালি বাম্পার অফারের ঘোষণা করল। যার আওতায় সংস্থার ব্যাটারি চালিত স্কুটার কিনলে একাধিক সুবিধা মিলবে গ্রাহকদের। ‘অ্যাম্পিয়ার গো ইলেকট্রিক ফেস্ট’-এর কার্যক্রমের আওতায় এই অফারটি আনা হয়েছে।

উৎসবের এই মরসুমে ৯৫% ফাইন্যান্সিং স্কিমে স্কুটার কিনতে পারবেন গ্রাহকরা। অর্থাৎ স্কুটারের এক্স-শোরুম মূল্যের ৯৫ শতাংশ লোন হিসেবে দেওয়া হবে। সাথে রয়েছে কম ডাউন পেমেন্ট, ৮.২৫% হারে সুদ, আকর্ষণীয় এক্সচেঞ্জ অফার এবং ২,৫০০ টাকা পর্যন্ত ক্যাশ বেনিফিট। এই অফারটি কেবলমাত্র ৩১ অক্টোবর, ২০২২ পর্যন্ত বৈধ থাকবে। সমগ্র দেশে সংস্থার সকল ডিলারশিপ থেকেই মিলবে এই অফারের সুবিধা।

ampere go electric fest 7de6 1

এদিকে এই অফারের মধ্যে গ্রাহকদের অতিরিক্ত পরিষেবার মধ্যে থাকছে সংস্থার Magnus EX স্কুটারটি টেস্ট রাইড করে দেখা এবং জিতে নেওয়ার সুযোগ। তবে অবশ্যই এক্ষেত্রে কিছু শর্তাবলী প্রযোজ্য রেখেছে অ্যাম্পিয়ার। এছাড়াও সরকারি কর্মীদের পাশাপাশি কিছু বেসরকারি সংস্থার চাকুরেদের জন্য স্পেশাল অফার দিচ্ছে কোম্পানি। যাতে দেশের সকল শ্রেণীর গ্রাহক বৈদ্যুতিক যানবাহন ব্যবহারে আগ্রহী হয়, সে কারণেই এই পদক্ষেপ।

প্রসঙ্গত, বর্তমানে এদেশে Magnus EX এবং REO নামে একজোড়া ইলেকট্রিক স্কুটার বিক্রি করে অ্যাম্পিয়ার। Magnus EX-এর দাম ৮১,৯১৫ টাকা। এতে উপস্থিত ১২০০ ওয়াট ক্ষমতার ইলেকট্রিক মোটর। ৬০ ভোল্ট/২৮ অ্যাম্পিয়ার আওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি স্কুটারটিকে সিঙ্গেল চার্জে ৮৪ কিমি পর্যন্ত রেঞ্জ পেতে সাহায্য করে। ৫৫ কিমি প্রতি ঘন্টার সর্বোচ্চ গতিবেগ সহ স্কুটারটি ০-৫৫ কিমি/ঘন্টার গতিবেগ তুলতে ১০ সেকেন্ড সময় নেয়।

অন্যদিকে, Ampere REO হল একটি ধীর গতির ইলেকট্রিক্স স্কুটার। যার সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ২৫ কিমি। ৪৮ ভোল্ট/২৪ অ্যাম্পিয়ার ক্ষমতার ব্যাটারিটি সম্পূর্ণ চার্জ হতে ৮ থেকে ১০ ঘণ্টা সময় নেয়। এর রেঞ্জ ৪৫ থেকে ৫০ কিমি। ব্যাটারিটি আবার ২৫০ ওয়াট BLDC মোটরকে শক্তি জোগায়। REO-র ওজন ৭০ কেজি। দাম ৬১,৯৯৯ টাকা।