Ampere Zeal EX: স্রেফ 69,900 টাকায় 120 কিমি রেঞ্জ, বাজারে ঝড় তুলতে নয়া ইলেকট্রিক স্কুটারের আগমন

ভারতের ইলেকট্রিক টু-হুইলারের বাজারে প্রায় প্রত্যহ কোনো না কোনো নতুন সদস্য হাজির হচ্ছে। দাম কম রাখার পাশাপাশি মডেলগুলি সেরা ফিচার দ্বারা সজ্জিত করে আনার রেষারেষি চলে কোম্পানিগুলির মধ্যে। এবারে যেমন গ্রীভস ইলেকট্রিক মোবিলিটি (Greaves Electric Mobility) স্টাইলিশ ডিজাইনের ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল। যার নাম – Ampere Zeal EX। প্রধানত তরুণ প্রজন্ম যারা শহুরে রাস্তায় চলাফেরায় বেশি স্বাচ্ছন্দ্য, তাদের জন্যই এটি আদর্শ।

Ampere Zeal EX দাম

অ্যাম্পিয়ার জিল এক্স ই-স্কুটারটির দাম ৬৯,৯০০ টাকা ধার্য করা হয়েছে। কিন্তু এই মূল্যে কেবলমাত্র মধ্যপ্রদেশ, বিহার, উত্তর প্রদেশ এবং ঝাড়খণ্ডের ক্রেতারাই কিনতে পারবেন। ভারতের অন্যান্য রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের গ্রাহকরা স্কুটারটি কিনতে চাইলে ৭৫,০০০ টাকা (এক্স-শোরুম) গুণতে হবে। আবার অ্যাম্পিয়ার তাদের এই মডেলটিতে অতিরিক্ত ৬,০০০ টাকার বেনিফিট দিচ্ছে। এই অফার ৩১ মার্চ পর্যন্ত বৈধ থাকবে।

Ampere Zeal EX ব্যাটারি, মোটর ও রেঞ্জ

সংস্থার দাবি, স্কুটারটির স্পোর্টি স্টাইল এবং ডুয়েল কালার টোনের জন্য তরুণ প্রজন্মকে বিশেষভাবে আকৃষ্ট করবে। Zeal EX এক চার্জে ১২০ কিলোমিটার ছুটতে পারবে বলে দাবি নির্মাতা সংস্থার। এতে দেওয়া হয়েছে একটি ২.৩ কিলোওয়াট আওয়ার লিথিয়াম আয়ন বাটারি, বিভিন্ন রাইডিং মোড, সাইড স্ট্যান্ড সেন্সর সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য।

Zeal EX-এ উপস্থিত একটি ১.৮ কিলোওয়াট মোটর। এর সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৫৫ কিলোমিটার। অ্যাম্পিয়ার জানিয়েছে, তাদের এই স্কুটারের ব্যাটারিটি সম্পূর্ণ চার্জ হতে পাঁচ ঘন্টা সময় নেবে। স্কুটারটি তিনটি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে – স্টোন গ্রে, আইভরি হোয়াইট এবং ইন্ডিগো ব্লু।

স্কুটারটির প্রসঙ্গে গ্রীভস ইলেকট্রিক মোবিলিটির প্রধান কার্যনির্বাহী আধিকারিক সঞ্জয় বেহল বলেন, “ভারতীয় তরুণ প্রজন্মের নিত্যদিন যাতায়াতের জন্য এই স্কুটারটি আনা হয়েছে। এতে আকর্ষণীয় ফিচার, আরামদায়ক রাইডিং, ভালো পারফর্মেন্স এবং সেরা সুরক্ষা মিলবে।” প্রসঙ্গত, Zeal EX-এর পাশাপাশি আরও একটি আধুনিক ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে অ্যাম্পিয়ার। হাই-স্পিড মডেলটির নাম Ampere Primus। ভারতের বাজারে এর ১,০৯,৯০০ টাকা (এক্স-শোরুম) মূল্য ধার্য করা হয়েছে।