Flipkart ঘরে বসে Ather Energy-র ইলেকট্রিক স্কুটার কেনার সুযোগ দিচ্ছে, এক চার্জে 146 কিমি, দাম?

Ather 450X Gen 3 Electric Scooter Launched

এ যুগে জনগণের একটি বৃহৎ অংশ অনলাইন কেনাকাটাতেই অধিক স্বাচ্ছন্দ্য বোধ করেন। বিশেষত করোনা প্রকোপের সময় থেকে এই প্রবণতা ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। এমন অনেকেই রয়েছেন, যারা নিত্য প্রয়োজনীয় দ্রব্য থেকে ভোগ সামগ্রী – সবকিছুই ই-কমার্স সংস্থাগুলি থেকে কেনেন। গ্রাহকদের সেই প্রবণতার কথা বিবেচনা করে এবারে দেশের প্রথম সারির ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট (Flipkart)-এর সাথে অংশীদারীত্বে পা বাড়ালো নামজাদা ইলেকট্রিক টু-হুইলার নির্মাতা এথার এনার্জি (Ather Energy)। ফলে তাদের নতুন প্রজন্মের 450X Gen 3 বৈদ্যুতিক স্কুটারটি এবার ফ্লিপকার্ট থেকেও কেনা যাবে।

তবে পরীক্ষামূলকভাবে চালু হওয়া দুই সংস্থার প্রকল্পের আওতায় কেবলমাত্র দিল্লি এনসিআর অঞ্চলের ক্রেতারাই অনলাইনে ই-স্কুটারটি কেনার সুযোগ পাবেন। একথা ঘোষণা করেছেন স্বয়ং এথারের ব্যবসায়িক প্রধান রবনীত ফোকেলা। সোশ্যাল মিডিয়া সাইট লিঙ্কডইন (LinkedIn)-এ তিনি জানান, এটি বর্তমানে দিল্লি এনসিআর অঞ্চলে পরীক্ষামূলকভাবে চালু হয়েছে।

ফোকেলার কথায়, “Ather 450X Gen 3 স্কুটার ই-কমার্স প্ল্যাটফর্মে লঞ্চ করার জন্য আমরা ফ্লিপকার্টের সাথে হাত মিলিয়েছি। উত্তেজনাপূর্ণ জিনিস এবং আরও অনেক কিছু আসতে চলেছে।” তবে এক ইন্টারনেট ব্যবহারকারীর প্রশ্নের জবাবে ফোকেলা সাফ জানান, অনলাইনে লঞ্চ হওয়া মানে এই নয় যে স্কুটারটি অফলাইন চ্যানেলের মাধ্যমে বিক্রি বন্ধ করা হয়েছে। আগের মতই দেশে এথারের সমস্ত টাচ পয়েন্ট থেকেই এটি কেনা যাবে। এদিকে অনলাইনে স্কুটারটি কিনলে, ডেলিভারি সংস্থার শোরুম থেকেই নিতে হবে বলে জানিয়েছে এথার।

ফোকেলা বলেন, “Ather 450X Gen 3 সম্পর্কে অবগত নন, এমন গ্রাহক ফ্লিপকার্ট থেকে স্কুটারটি কিনবেন তা আশা করছি না। বরং আমরা চাই আমাদের এক্সপেরিয়েন্স সেন্টারে এসে স্কুটারটির টেস্ট রাইড করে, বিস্তারিত জেনে তবেই অর্ডার করুন। ফ্লিপকার্টে লঞ্চের কারণ যাতে এমন গ্রাহক যারা স্কুটারটির খুঁটিনাটি জানেন এবং ফ্লিপকার্ট থেকে অর্ডার করতে চান, এটি তাঁদের জন্য।”

প্রসঙ্গত, গত জুলাইয়ে উন্নত পারফরম্যান্সের সাথে তৃতীয় প্রজন্মের স্মার্ট বৈদ্যুতিক স্কুটার 450X Gen 3 লঞ্চ করেছিল এথার। এটির ৩.৭ কিলোওয়াট আওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক এক চার্জে ১৪৬ কিমি  (আইডিয়াল ড্রাইভিং কন্ডিশনে) রাস্তা অতিক্রম করতে পারবে। যদিও ইকো ও রাইড মোডে রেঞ্জ যথাক্রমে ১০৫ কিলোমিটার ও ৮৫ কিলোমিটার। এই মুহূর্তে দিল্লিতে ই-স্কুটারটির এক্স-শোরুম দাম ১,৫৭,৫০৫ টাকা।