Ather Energy কলকাতার পর আরও এক শহরে ইলেকট্রিক স্কুটারের শোরুম খুলল

Ather Energy Launches Ather Space E-Scooter Showroom
Ather Space E-Scooter Showroom

ভারতের প্রথম সারির অন্যতম ইলেকট্রিক টু-হুইলার নির্মাণকারী সংস্থা এথার এনার্জি (Ather Energy) বর্তমানে নতুন শোরুম খোলার ম্যারাথন দৌড়ে শামিল হয়েছে। একের পর এক শহরে স্টোরের উদ্বোধনের মাধ্যমে নিজেদের উপস্থিতি ক্রমশই পাকাপোক্ত করে চলেছে তারা। কলকাতার পর এবার ফের রাজকোটে নয়া ডিলারশিপের ফিতে কাটলো এথার। সংস্থার তরফে যার নামকরণ করা হয়েছে “এথার স্পেস” (Ather Space)।

বর্তমানে এথারের ঝুলিতে রয়েছে 450 Plus ও 450X – এই দুই বৈদ্যুতিক স্কুটার। গত মাসে এদেশে সংস্থাটি মোট ৭,৪৩৫ ইউনিট টু-হুইলার বিক্রি করেছে। সম্প্রতি এথার ঘোষণা করেছে তারা রাঁচি, কলকাতা, মুম্বাই এবং রাজকোটে চারটি নতুন শোরুম খুলবে। বর্তমানে দেশের ৪৫টি শহরে মোট ৫৫টি স্টোর রয়েছে তাদের।

এদিকে পরীক্ষামূলক প্রকল্পের আওতায় সম্প্রতি ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট (Flipkart)-এ 450X Gen3 ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে এথার। প্রাথমিক পর্যায়ে এটি কেবলমাত্র নতুন দিল্লি এনসিআর অঞ্চলেই বিক্রি করা হবে। পরবর্তীতে অন্যান্য শহরেও এই পরিষেবা চালু করা হবে। এদিকে নিজেদের বিক্রি বৃদ্ধির প্রসঙ্গে সংস্থার সিইও ফোকেলা বলেন, “উন্নত যোগান শৃঙ্খলের ফলস্বরূপ সেপ্টেম্বরে আমরা এক মাসের বিক্রিতে রেকর্ড গড়তে পেরেছি। গত মাসে মোট ৭,৪৩৫ ইউনিট টু-হুইলার ডেলিভারি করেছি আমরা।”

ফোকেলা যোগ করেন, আসন্ন মাসগুলিতে আমরা ব্যবসায় প্রসার আনতে পারব বলে আশাবাদী। কারণ জোগান-শৃঙ্খলকে শক্তপোক্ত করতে আমরা কাজ করে চলেছি। প্রসঙ্গত গত আগস্টে এথার মোট ৬,৪১০ ইউনিট ইলেকট্রিক স্কুটার বিক্রি করতে পেরেছিল। বর্তমানে কেরলে তাদের ৩৪ শতাংশ মার্কেট শেয়ার রয়েছে। সম্প্রতি এথারের কারখানা থেকে ৫০,০০০তম মডেল হিসেবে 450X বের হয়েছে।