এক চার্জেই ছুটবে 100 কিমি, সস্তায় আধুনিক ফিচারে ভরপুর ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল Gemopai

ভারতের বৈদ্যুতিক গাড়ির বাজারে নবজাগরণের সূচনা আগেই হয়েছে। সংস্থাগুলি দল বেঁধে নিত্যনতুন মডেল বাজারে হাজির করছে। যার মধ্যে সংখ্যায় সবচেয়ে এগিয়ে ইলেকট্রিক টু-হুইলার। দেশের বাজারে প্রায় প্রত্যহ কোনো না কোনো কোম্পানি তাদের ঝুলির নতুন মডেল লঞ্চ করছে। এবারে যেমন দেশের ইলেকট্রিক টু-হুইলার স্টার্টআপ জেমোপাই (Gemopai) তাদের নতুন বৈদ্যুতিক স্কুটার Ryder SuperMax-এর আনুষ্ঠানিক লঞ্চের ঘোষণা করল। এটি সংস্থার Ryder ই-স্কুটারটির আপগ্রেডেড ভার্সন।

Gemopai Ryder SuperMax দাম, কালার অপশন, বুকিং

রাইডার সুপারম্যাক্স স্কুটারটি ছয়টি নতুন কালারে হাজির হয়েছে – জ্যাজি নিয়ন, ইলেকট্রিক ব্লু, ব্লেজিং রেড, স্পার্কলিং হোয়াইট, গ্রাফাইট গ্রে এবং ফ্লুওরোসেন্ট ইয়েলো। স্কুটারটির বহিরঙ্গে স্পোর্টি লুক ফুটিয়ে তোলা হয়েছে। দাম ৭৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। ২,৯৯৯ টাকা দিয়ে বুকিং করা যাবে।

Gemopai Ryder SuperMax স্পেসিফিকেশন ও ফিচার্স

নতুন স্কুটারটি একটি বিএলডিসি হাব মোটর সহ এসেছে। যা সর্বোচ্চ আউটপুট ২.৭ কিলোওয়াট। যা স্কুটারটিকে ঘন্টায় ৬০ কিমি সর্বোচ্চ গতিবেগ তুলতে সহায়তা করবে। সিঙ্গেল চার্জে এটি ১০০ কিলোমিটার পথ ছুটবে।

Ryder SuperMax-এ কোম্পানি একটি স্ট্যান্ডার্ড ১.৮ কিলোওয়াট পোর্টেবল স্মার্ট ব্যাটারি প্যাক এবং স্মার্ট চার্জার অফার করছে। দুটিই AIS-156 বিধি মেনে চলে। ব্যাটারি চালিত টু-হুইলারটি আবার ব্র্যান্ডের ‘জেমোপাই কানেক্ট’ (Gemopai Connect) অ্যাপের মাধ্যমে স্মার্টফোনের সাথে সংযুক্ত করা যাবে। এর মাধ্যমে স্কুটারের গতিবেগ, ব্যাটারি, অ্যালার্ট এবং বিভিন্ন নোটিফিকেশনের রিয়েল টাইম আপডেট পাওয়া যায়।

স্কুটারটির প্রসঙ্গে জেমোপাই-এর ম্যানেজিং ডিরেক্টর এবং সহ প্রতিষ্ঠাতা অমিত রাজ সিং বলেন, “আমরা Ryder SuperMax লঞ্চ করতে পেরে রোমাঞ্চিত। ক্রেতাদের জন্য নতুন প্রযুক্তি এবং সেরা মানে পণ্য হাজির করার প্রতিশ্রুতি রক্ষার প্রমাণ এটি। সাশ্রয়ী মূল্যে কেনা যাবে স্কুটারটি।” উল্লেখ্য, সংস্থা জানিয়েছে, এই নতুন স্কুটারটি মার্চের দ্বিতীয় সপ্তাহ থেকে তাদের সমস্ত ডিলারশিপে দেখা মিলবে।