Hero Lectro তিনটি দুর্দান্ত ইলেকট্রিক সাইকেল লঞ্চ করল, মজবুত ধাতু দিয়ে তৈরি, দামও কম

Hero Lectro launches 3 new Electric Cycles
Hero Lectro Electric Cycles

লুধিয়ানা কেন্দ্রিক সাইকেল প্রস্তুতকারী সংস্থা Hero Cycle এর ই-বাইক শাখা Hero Lectro দেশীয় বাজারে তিনটি নতুন ব্যাটারিচালিত সাইকেল লঞ্চের ঘোষণা করল। মডেল তিনটির নাম যথাক্রমে C1, C5x ও F1। ৩২,৯৯৯ টাকা থেকে ৩৮,৯৯৯ টাকার মধ্যে রাখা হয়েছে এদের দাম। প্রতিটি ই-সাইকেলে উচ্চ সহনক্ষমতার কম ক্ষয়প্রাপ্ত আধুনিক অ্যালুমিনিয়াম অ্যালয় ফ্রেম ব্যবহার করা হয়েছে। শহুরে রাস্তা কিংবা মেঠোপথ সব জায়গাতেই সমান দক্ষতায় চলতে পারে এগুলি।

হিরো লেকট্রোর তৈরি করা সবকটি বৈদ্যুতিক সাইকেলেই উচ্চ ক্ষমতা সম্পন্ন রিমুভেবল ব্যাটারি ব্যবহার করা হয়েছে। যা ফ্রেম থেকে খুলে সহজেই যে কোনো স্থানে ৪ ঘন্টার মধ্যে চার্জ করা যাবে। ৫.৮ অ্যাম্পিয়ার আওয়ারের এই লিথিয়াম-আয়ন ব্যাটারি এক চার্জে ৩০ কিলোমিটার পথ পাড়ি দেবে বলে দাবি করা হয়েছে। থ্রটল মোডে ঘন্টা প্রতি ২৫ কিলোমিটার বেগে চালালে রেঞ্জ মিলবে ২৫ কিলোমিটার।

C1 মডেলটিতে ১৯ ইঞ্চির ফ্রেম দেওয়া হয়েছে। এটি নিরাপদ ভাবে ও আরামদায়ক ভঙ্গিতে দীর্ঘ রাস্তা চলতে সাহায্য করবে। এছাড়া প্রতিটি ইলেকট্রিক সাইকেল অ্যান্টি স্কিড অ্যালয় প্যাডেল এবং এরোডাইনামিক ফর্ক সহযোগে এসেছে। ধুলো ও জলকণা প্রতিরোধে IP67 এবং IP65 রেটিং থাকায় অ্যাডভেঞ্চারের জন্য আদর্শ হবে‌।

ই-বাইকের নতুন মডেল লঞ্চ প্রসঙ্গে হিরো সাইকেলের ডিরেক্টর আদিত্য মুঞ্জল বলেন, “ভারতবর্ষের প্রথম বৈদ্যুতিক সাইকেল নির্মাতা হিসাবে দেশজুড়ে আমাদের পণ্যের বিপুল গ্রহণযোগ্যতা প্রত্যক্ষ করছি। ই-সাইকেল প্রকৃতপক্ষে যে সমস্ত মানুষ সহজে এবং পরিবেশ বান্ধব ও পকেট সাশ্রয়ী পদ্ধতিতে এক জায়গা থেকে অন্য জায়গায় ভ্রমণ করতে ইচ্ছুক তাদের জন্য উপযুক্ত। অত্যাধুনিক প্রোডাক্ট এবং আরো ভালো চালানোর অভিজ্ঞতা সম্পন্ন সাইকেল লঞ্চ করার জন্য আমাদের যে তাগিদ ছিল তা এই নতুন সাইকেলগুলিতে পরিলক্ষিত হয়।”

হিরো লেকট্রোর নয়া মডেলগুলি সংস্থার নিজস্ব গবেষণা এবং উন্নয়ন কেন্দ্রে তৈরি হয়েছে। এতে ডুয়েল ওয়াল অ্যালয় রিম, রেডিও ফ্রিকোয়েন্সি আইডেন্টিফিকেশন (RFID) কী লকিং সিস্টেম ও এলইডি ডিসপ্লে আছে। সাইকেলগুলির ২৫০ ওয়াট বিএলডিসি হাব মোটর ও উচ্চ ক্ষমতাযুক্ত লিথিয়াম আয়ন ব্যাটারি যেকোনো আবহাওয়ায় প্রতিদিনের যাতায়াতের জন্য উপযুক্ত।

তাছাড়া, C5x মডেলটিতে থাকা বদলযোগ্য লিথিয়াম আয়ন ব্যাটারি ব্যাটারি চার্জ দেওয়াহ পদ্ধতিকে সহজতর করেছে। হিরো লেকট্রোর অফিশিয়াল ওয়েবসাইটে উপলব্ধ। এবং দিল্লি, কলকাতা, চেন্নাই সহ দেশের বড় শহরগুলিতে ছড়িয়ে থাকা ছয়শোর ডিলারশিপ, এক্সপিরিয়েন্স জোন এবং সেন্টার থেকে বুক করা যাবে ইলেকট্রিক সাইকেলগুলি।

এই প্রোফাইল থেকে টেকগাপের সম্পাদকীয় দল এবং নিজস্ব সংবাদদাতাদের লেখা প্রকাশিত হয়৷