Homeঅটোকারইলেকট্রিক গাড়িপ্রতীক্ষার অবসান! Hero MotoCorp এর প্রথম ইলেকট্রিক স্কুটার লঞ্চ হবে অক্টোবরে

প্রতীক্ষার অবসান! Hero MotoCorp এর প্রথম ইলেকট্রিক স্কুটার লঞ্চ হবে অক্টোবরে

দেশের বৃহত্তম টু-হুইলার ব্র্যান্ড হিরো মোটোকর্প (Hero MotoCorp)-এর নতুন সাবসিডিয়ারি বা শাখা সংস্থা ভিডা (Vida) তাদের প্রথম প্রোডাক্ট আগামী ৭ অক্টোবর প্রকাশ্যে আনতে চলেছে। সেটি যে একটি ইলেকট্রিক স্কুটার হবে তা বলার অপেক্ষা রাখে না। যদিও ই-স্কুটারটির স্পেসিফিকেশন, ফিচার্স, বা দেখতে কেমন হবে সে সব এখনও কিছুই জানায়নি হিরো।

উল্লেখ্য, দীপাবলির সময়ে তাদের প্রথম বৈদ্যুতিক স্কুটার লঞ্চ হবে বলে আগেই নিশ্চিত করেছিল হিরো। এবার সেটি বাজারে আনার মাধ্যমে ইলেকট্রিক ভেহিকল মার্কেটে আনুষ্ঠানিকভাবে পা রাখছে হিরো মটোকর্প।  সংস্থাটি জানিয়েছে, মোবিলিটির এক নতুন যুগ সূচনা হতে চলেছে। ২০২২-এর ৭ অক্টোবর দিনটিই ইভেন্টের জন্য ধার্য করেছে তারা।

রাজস্থানের রাজধানী শহর জয়পুরে লঞ্চ ইভেন্ট অনুষ্ঠিত হতে চলেছে। ডিলার, বিনিয়োগকারী, এবং বিশ্বব্যাপী সরবরহারকারীদের সেখানে যোগদান করতে আমন্ত্ৰণ জানিয়েছে হিরো। সূত্রের দাবি, ইভেন্টে ই-স্কুটার জনসমক্ষে আনার পাশাপাশি দামও ঘোষণা হয়ে যেতে পারে। ভারতের বাজারে ইলেকট্রিক টু-হুইলারের জনপ্রিয়তা যে ভাবে বাড়ছে, তাতে এই ক্ষেত্রে হিরোর মতো স্বনামধন্য সংস্থার প্রবেশ কেবল সময়ের অপেক্ষা ছিল বলেই মনে করছে শিল্পমহল।

সূত্রের খবর, জয়পুরে হিরো মটোকর্পের গবেষণা এবং উন্নয়ন কেন্দ্রে ইলেকট্রিক স্কুটারটি তৈরি হয়েছে। তবে অন্ধ্রপ্রদেশের চিত্তোরের কারখানায় সেটির গণ উৎপাদন হবে বলে মনে করা হচ্ছে। উল্লেখ্য, গত মার্চে হিরোর দশ বছর পূর্তি উপলক্ষ্যে হিরোর ম্যানেজিং ডিরেক্টর এবং চেয়ারম্যান পবন মুঞ্জল তাদের প্রথম ই-স্কুটারের ঝলক দেখিয়েছিলেন। তবে সেটি চূড়ান্ত মডেল কিনা, তা স্পষ্ট নয়।

আরও পড়ুন