ফুল চার্জে যাবে 100 কিমি, এখনই বুক করুন এই ইলেকট্রিক স্কুটার, কোনও পয়সা লাগবে না

Joy e-Bike Mihos E-Scooter Bookings Open

ওয়ার্ডউইজার্ড গোষ্ঠীর (WardWizard Group) ইলেকট্রিক টু-হুইলার শাখা জয় ই-বাইক (Joy e-Bike) তাদের সদ্য লঞ্চ হওয়া Mihos বৈদ্যুতিক স্কুটারের বুকিং আগামীকাল অর্থাৎ ২২ জানুয়ারি থেকে শুরু করার কথা জানালো। অটো এক্সপো ২০২৩-এর মঞ্চে এটি আত্মপ্রকাশ করেছিল। স্কুটারটির প্রারম্ভিক মূল্য ১.৪৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। কেবল প্রথম ৫,০০০ জন ক্রেতা এই দামে স্কুটারটি কিনতে পারবেন। পরবর্তীতে দর যে বাড়তে চলেছে তা বলাই বাহুল্য। তবে আকর্ষণের বিষয় হল ই-স্কুটারটি সম্পূর্ণ বিনামূল্যে বুকিং করা যাবে। এদেশে জয় ই-বাইকের ৬০০+ ডিলারশিপ থেকে এবং অনলাইনে বুকিং করা যাবে।

এই প্রসঙ্গে ওয়ার্ডউইজার্ড ইনোভেশনস মোবিলিটি-র চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর যতীন গুপ্তে বলেন, “অটো এক্সপো-তে মিহস-এর প্রতি ক্রেতাদের ব্যাপক সাড়া পেয়েছি। দর্শনার্থীরা যে কেবল রেট্রো ডিজাইন দেখে মুগ্ধ হয়ে যান তাই নয়, বাড়তি সুরক্ষার জন্য এতে ব্যবহৃত পিডিসিপিডি-র জন্য তারা আপ্লুত। তাদের এই ইতিবাচক প্রতিক্রিয়া দেখে উচ্ছ্বসিত হয়ে আমরা বিনামূল্যে অনলাইনে বুকিং চালু করছি। যদিও অফলাইনেও এই একই সুবিধা মিলবে। এর অত্যাধুনিক প্রযুক্তি এবং প্রিমিয়াম ফিচার গ্রাহকদের আকাঙ্ক্ষা পূরণ করতে পারবে বলে আমরা আত্মবিশ্বাসী।”

Joy e-Bike Mihos দৈর্ঘ্য, প্রস্থ, উচ্চতা এবং হুইলবেস যথাক্রমে ১,৮৬৪ মিমি, ৭০০ মিমি, ১,১৭৮ মিমি ও ১,৩৬০ মিমি। এর সামনে রয়েছে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে সিঙ্গেল স্প্রিং সাসপেনশন। ১৭৫ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স মিলবে। ফিচারের তালিকায় ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোন কানেক্টিভিটি, রিমোট ট্র্যাকিং, রিভার্স মোড, জিপিএস ট্র্যাকিং, রিজেনারটিভ ব্রেকিং, সাইড স্ট্যান্ড ইন্ডিকেটর এবং হাইড্রোলিক কম্বি ব্রেকিং সিস্টেম দেওয়া হয়েছে।

শক্তির উৎস হিসেবে উপস্থিত একটি ২.৫ কিলোওয়াট আওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি। যা একটি ১.৫ কিলোওয়াট বিএলডিসি ইলেকট্রিক মোটরকে শক্তির জোগান দেবে। এর আউটপুট ৯০ এমএম। সংস্থার দাবি স্কুটারটি ০ থেকে ৪০ কিমি/ঘন্টার গতিবেগ ৭ সেকেন্ডে তুলবে এবং এর সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘন্টায় ৭০ কিলোমিটার। ব্যাটারিতে রয়েছে থার্মাল কাট-অফ সহ একগুচ্ছ সুরক্ষার ফিচার। এক চার্জে স্কুটারটি ১০০ কিলোমিটার দৌড়বে এবং ব্যাটারিটি সম্পূর্ণ চার্জ হতে ৪ ঘন্টা সময় নেবে।