LML শীঘ্রই দুর্ধর্ষ ফিচার যুক্ত বৈদ্যুতিক স্কুটার লঞ্চ করবে, 100 শোরুম খোলার লক্ষ্য নিল

LML Electric open showroom across India in next two years

দীর্ঘদিন বাদে ভারতের বৈদ্যুতিক টু-হুইলারের দুনিয়ায় পা রাখতে চলেছে এক সময়কার কিংবদন্তি সংস্থা এলএমএল (LML)। ক’সপ্তাহ আগেই একসাথে তিনটি নতুন ব্যাটারি চালিত দু’চাকার ঝলক দেখিয়েছিল সংস্থা। যার মধ্যে একটির বুকিং ইতিমধ্যেই শুরু হয়েছে। যার নাম LML Star। ইলেকট্রিক টু-হুইলার গ্রাহকদের কাছে পৌঁছে দিতে আগামী দুই বছরের মধ্যে দেশে ১০০টি শোরুম খোলার ঘোষণা করল তারা। এখন এলএমএল-এর সামনে ধীরে ধীরে ডিলারশিপ নেটওয়ার্কের সম্প্রসারণ করাই একমাত্র লক্ষ্য।

এছাড়া এলএমএল এমন কিছু আউটলেট লঞ্চ করার পরিকল্পনা করছে, যেগুলি গ্রাহকদের টু-হুইলার কেনার ক্ষেত্রে প্রযুক্তিগত দিক থেকে সহায়তা করবে। এই প্রসঙ্গে সংস্থার এমডি এবং সিইও যোগেশ ভাটিয়া বলেন, বৈদ্যুতিক যানবাহনের নবজাগরণ ভারত সরকারের থেকে অকল্পনীয় সমর্থন পেয়েছে। এলএমএল তাই দেশজুড়ে ইভি গ্রহণের প্রক্রিয়া ত্বরান্বিত করবে।

ভাটিয়ার কথায়, “সঠিক ডিলারদের খোঁজার ক্ষেত্রে আমাদের দল হাঁড়ভাঙা খাটুনি খেটে চলেছে, যাদের বৈদ্যুতিক যানবাহনকে মেইনস্ট্রিম করার ভবিষ্যৎ পরিকল্পনা রয়েছে।” এদিকে এলএমএল এখনও ‘স্টার’ মডেলটির মূল্য ঘোষণা করেনি। তবে আগ্রহী ব্যক্তিরা সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে এটি বুকিং করতে পারবেন।

সংস্থার দাবি, আসন্ন LML Star ইলেকট্রিক স্কুটার নির্ঝঞ্ঝাট রাইডিংয়ের অভিজ্ঞতা দেবে। এলইডি লাইট এবং ৩৬০ ডিগ্রি ক্যামেরা সহ আসবে এটি। এছাড়া এতে স্পোর্টি ডিজাইন, অ্যাডজাস্টেবল সিট পজিশন, ইন্টারঅ্যাক্টিভ ডিজিটাল ডিসপ্লে, এবং একটি ফটো সেন্সিটিভ হেডল্যাম্প রয়েছে। এটি ছাড়াও LML Orion নামে একটি ইলেকট্রিক হাইপারবাইক লঞ্চের পরিকল্পনা রয়েছে সংস্থার। এছাড়া অন্য মডেলটি হল Moonshot ইলেকট্রিক অ্যাডভেঞ্চার মোটরসাইকেল ।