ইলেকট্রিক গাড়ি

প্রযুক্তি ও ফ্যাশনের মেলবন্ধনে EV অবতারে LML Star স্কুটারের কামব্যাক, দাম জেনে নিন

গত বছর ভারতে স্কুটারের চাহিদা উল্লেখযোগ্য ভাবে বৃদ্ধি পেয়েছে। এর অন্যতম কারণ হিসাবে বলা যায় এর ব্যবহারিক সুবিধায় একে এই আসন দিয়েছে। একইসাথে পেট্রোল চালিত স্কুটারের পাশাপাশি ইলেকট্রিক স্কুটারের জনপ্রিয়তাও বেড়েছে চোখ ধাঁধানো হারে । Ola, Ather, TVS-দের দৌলতে ক্রেতাদের মনে বেশ দাগ কাটতে পেরেছে এই জাতীয় পরিবেশবান্ধব দু’চাকা। সেই পথ ধরে এবার পুনর্জন্ম ঘটতে চলেছে LML Star স্কুটারের। একসময় ভারতের মাটিতে দাপিয়ে বেড়াত এলএমএল-র মোটরবাইক ও স্কুটার। কিন্তু কালের নিয়মে বিগত কয়েক বছর ধরে দু’চাকা গাড়ি ব্যবসার ঝাঁপ বন্ধ ছিল গিয়েছিল তাদের। তবে Star এর ইলেকট্রিক ভার্সনের হাত ধরে ভারতের বাজারে কামব্যাক করছে এলএমএল।

LML Star প্রদর্শিত হল Auto Expo 2023-এ

গ্রেটার নয়ডাতে অনুষ্ঠিত অটো এক্সপো ২০২৩-এ জনসমক্ষে এল LML Star বৈদ্যুতিক স্কুটার। ইতিমধ্যেই বুকিং নেওয়া শুরু হয়েছে। রক্তিম আভাযুক্ত কালো-সাদা রংয়ের ডুয়াল টোন থিমের এই স্কুটারটি দারুন ফিউচারিস্টিক টাইপেরা লুকস নিয়ে আত্মপ্রকাশ করেছে। এতে উপস্থিত এলইডি প্রজেক্টর হেড ল্যাম্প ও এলইডি ডে টাইম ল্যাম্প। এছাড়া, ৩৬০ ডিগ্রি ক্যামেরা, হ্যাপটিক ফিডব্যাক এবং এলইডি লাইটিং এর মত আধুনিক ফিচার্স একে আলাদা মাত্রা দিয়েছে।

এলএমএল স্টার ই-স্কুটারটিতে আপনি পাবেন ইন্টারঅ্যাক্টিভ কাস্টমাইজেবল ডিসপ্লে, যা অন্য স্কুটারগুলি থেকে একে বিশেষ করে তুলেছে । কোনো গ্রাহক নিজের ইচ্ছামত টেক্সট এই ডিসপ্লেতে দেখতে পারবেন। এছাড়া উল্লেখ করার মতো এর আরও কিছু বৈশিষ্ট্য হল অ্যাম্বিয়েন্ট লাইটিং, ইন্টিগ্রেটেড ডিআরএল, ব্যাকলাইট এবং ইন্ডিকেটর। অত্যাধুনিক সমস্ত বৈশিষ্ট্যের পাশাপাশি রাইডারের নিরাপত্তার কথা মাথায় রেখে সংস্থাটি এতে রেখেছে এবিএস ব্রেকিং সিস্টেম, রিভার্সপার্ক অ্যাসিস্ট এবং টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম ইত্যাদি।

এলএনএল স্টার মডেলে ব্যবহৃত উচ্চ ক্ষমতা সম্পন্ন ব্যাটারি ও মোটর আরামদায়ক মসৃণ যাত্রা উপহার দেবে বলে জানিয়েছে সংস্থা। যেহেতু এটির রিমুভেবল ব্যাটারি স্কুটারের পাদানির কাছে অবস্থিত তাই ভরকেন্দ্রটি একে সঠিক ভারসাম্য প্রদান করে। সাথে রয়েছে এই সেগমেন্টের সবচেয়ে বড় বুট স্পেস। শোনা যাচ্ছে, এটির দাম হবে ১ লাখ টাকার আশেপাশে। তবে লঞ্চের পরেই এই বিষয়টি নিশ্চিত করা যাবে।

এলএমএল সংস্থার ম্যানেজিং ডিরেক্টর ও মুখ্য কার্যনির্বাহী আধিকারিক যোগেশ ভাটিয়া বলেন, “প্রযুক্তির সঙ্গে ফ্যাশনের মেলবন্ধন ঘটেছে এতে।এলএমএল ষ্টার আমাদের ঐতিহ্যের মাইলফলক হয়ে আছে, যার ছোঁয়া প্রত্যেক প্রজন্ম পাবে। এর প্রধান বৈশিষ্ট্যগুলির সাথে কোন রকম আপোষ না করেও এটি গ্রাহকের পছন্দের ফ্যাশন এবং লাইফ স্টাইল মনে রেখে তাদের চাহিদা পূরণ করতে চলেছে।”

Back to top button