Homeঅটোকারইলেকট্রিক গাড়িOla Electric 1 বছরে 10 লক্ষ স্কুটার তৈরির টার্গেট নিল, 2023-এ ইলেকট্রিক বাইকও লঞ্চ করবে

Ola Electric 1 বছরে 10 লক্ষ স্কুটার তৈরির টার্গেট নিল, 2023-এ ইলেকট্রিক বাইকও লঞ্চ করবে

ইলেকট্রিক স্কুটার বিক্রিতে বর্তমানে ভারতের বৃহত্তম সংস্থা ওলা ইলেকট্রিক (Ola Electric) উৎপাদনেও এবার সবাইকে ছাপিয়ে যাওয়ার দৌড়ে শামিল হল। এক বছরে ১০ লক্ষ বৈদ্যুতিক স্কুটার উৎপাদনের লক্ষ্যমাত্রা স্থির করল সংস্থা। ওলা জানিয়েছে ২০২৩-এর নভেম্বরের মধ্যে তারা ওই কৃতিত্ব অর্জন করে দেখাবে।

বর্তমানে ওলার বার্ষিক ২০ লক্ষ ইলেকট্রিক স্কুটার উৎপাদনের সক্ষমতা রয়েছে। এই প্রসঙ্গে সংস্থার কর্ণধার ভাবিশ আগরওয়াল টুইট বার্তায় জানিয়েছেন, “আমাদের ক্রমবর্ধমান উৎপাদনের সংখ্যা ২০২১ এর ডিসেম্বরে ছিল শূন্য, ২০২২-এর নভেম্বর তা ১,০০,০০০। এবং ২০২৩-এর নভেম্বরে হবে ১০,০০,০০০। আবার ২০২৪-এর নভেম্বরে হবে ১,০০,০০,০০০। ২০২৫-এর মধ্যে আইসিই ইঞ্জিন চালিত গাড়ির যুগ শেষ করার অভিযান এটি।”

আগরওয়াল আরও বলেছেন, এবার থেকে স্কুটার অর্ডার করার দিনের দিন অথবা স্থান ও অর্ডারের সময় বিশেষে সর্বোচ্চ দুই থেকে তিন দিনের মধ্যেই ডেলিভারি দেওয়া হবে। এই পরিষেবা ভারতের যে কোনও প্রান্তে বাস করা গ্রাহকদের জন্য প্রযোজ্য হবে। সংস্থার বক্তব্য, তামিলনাড়ুর কৃষ্ণগিরি জেলায় অবস্থিত ফিউচারফ্যাক্টরি পুরোপুরি প্রস্তুত হয়ে যাওয়ার পর বছরে ১ কোটি পর্যন্ত ইলেকট্রিক টু-হুইলার তৈরি করা যেতে পারে।

উল্লেখ্য, কিছুদিন আগেই সংস্থাটি তাদের ১,০০,০০০ তম মডেলটি কারখানা থেকে তৈরি হয়ে বেরোনোর কথা ঘোষণা করেছিল। আবার গত মাসে ২০,০০০-এর বেশি ইলেকট্রিক স্কুটার বিক্রি করে বর্তমানে সর্বাধিক বিক্রিত বৈদ্যুতিক টু-হুইলারের তালিকার শীর্ষস্থানে রয়েছে ওলা। S1, S1 Pro ও S1 Air স্কুটারের পর আগামী বছর একটি ইলেকট্রিক মোটরসাইকেল লঞ্চের পরিকল্পনা করছে তারা।

আরও পড়ুন