সাসপেনশন ভেঙে ঘটছে দুর্ঘটনা, Ola অবশেষে নড়েচড়ে বসল, প্রত্যেকের জন্য ফ্রি আপগ্রেড

ওলা (Ola)-র গ্রাহকদের জন্য সুখবর! টুইটারে একটি পোস্টের মাধ্যমে ওলা তাদের S1 ইলেকট্রিক স্কুটার বাজার থেকে ফিরিয়ে নেওয়ার ডাক দিয়েছে। সামনের সিঙ্গেল ফর্কে ত্রুটি থাকার আশঙ্কায় এই পদক্ষেপ সংস্থার। আসলে লঞ্চের পর থেকে Ola S1-এর সামনের ফর্ক ভেঙে দুর্ঘটনা ঘটার খবর একাধিকবার সামনে এসেছে। এবছর জানুয়ারিতেও এমন একটি অঘটনের কথা জানা যায়। যেখানে এক ব্যক্তি অভিযোগ করেছিলেন তাঁর স্ত্রী ওলার স্কুটারে ৩৫ কিমি/ঘন্টার গতিবেগে যাওয়া সত্ত্বেও, সামনের সাসপেনশন ভেঙে পড়ে যান। ফলে ক্রেতামহলে সংস্থার স্কুটারের গুণগত মান সম্পর্কে একাধিকবার প্রশ্ন উঠছিল।

Ola S1-এর সামনের সাসপেনশন বিনামূল্যে বদলে দেওয়া হবে

এক অফিসিয়াল বিবৃতি প্রকাশ করে ওলা জানিয়েছে, “আমাদের নিরন্তর প্রকৌশল এবং ডিজাইনে উন্নতকরণের প্রক্রিয়ার অংশ হিসেবে আমরা স্কুটারের ফ্রন্ট ফর্কের স্থায়ীত্ব এবং ক্ষমতা বাড়িয়ে দেওয়ার ঘোষণা করা হয়েছে।” তবে সংস্থাটি তাদের এই পদক্ষেপকে ‘রিকল’ হিসেবে চিহ্নিত করতে নারাজ। এর ফলে স্কুটারগুলি আরও বেশি ক্ষমতা প্রদান করবে বলে জানিয়েছে সংস্থা।

এই প্রসঙ্গে Ola-র বক্তব্য

বিবৃতিতে উল্লেখ রয়েছে, “সম্প্রতি গ্রাহকদের মধ্যে ফ্রন্ট ফর্ক নিয়ে নানান উদ্বেগ দেখা দিয়েছে। আমরা প্রতিশ্রুতি দিচ্ছি যে, এটি নিয়ে আর দুশ্চিন্তা করতে হবে না।” একদিকে ওলা দাবি করছে যে তারা সামনের সাসপেনশনের কার্যকারিতা খতিয়ে দেখেছে, এবং তাতে কোন সমস্যা পাওয়া যায়নি। অন্যদিকে তারা গ্রাহকদের বিনামূল্যে এগুলি আপগ্রেড করে দেওয়ার অফার করেছে। ফলে ওলার বক্তব্য নিয়ে সন্ধিহান ক্রেতারা।

ওলা জানিয়েছে, যে সকল গ্রাহক তাদের ফ্রন্ট ফর্ক পাল্টাতে ইচ্ছুক, তারা অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারবেন, যা আগামী ২২ মার্চ ২০২৩ থেকে আরম্ভ হচ্ছে। ইচ্ছুক গ্রাহকরা তাদের নিকটবর্তী ওলা এক্সপেরিয়েন্স সেন্টার অথবা সার্ভিস সেন্টার থেকে বিনামূল্যে সামনের ফর্ক বদলাতে পারবেন। প্রসঙ্গত, ওলা জানিয়েছে, গত ১ বছরে তারা দু’লক্ষের বেশি ই-স্কুটার বিক্রি করেছে।