Homeঅটোকারইলেকট্রিক গাড়িইলেকট্রিক বাইকের শোরুমের সংখ্যা ক্রমশ বাড়াচ্ছে Revolt Motors, তিন দিনের মাথায় আবার একটা

ইলেকট্রিক বাইকের শোরুমের সংখ্যা ক্রমশ বাড়াচ্ছে Revolt Motors, তিন দিনের মাথায় আবার একটা

ভারতে বৈদ্যুতিক টু-হুইলারের নবজাগরণের সূচনা লগ্নে অসংখ্য স্টার্টআপ সংস্থা এদিকে পা বাড়িয়েছে। সদ্য নতুন খেলোয়াড় হওয়ার কারণে বেশিরভাগ কোম্পানিই এদেশে নিজেদের উপস্থিতি আরও বাড়াতে তৎপরতা দেখাচ্ছে। বিভিন্ন রাজ্যে নতুন শোরুম খোলার কার্যক্রম চালিয়ে যাচ্ছে তারা। তেমনই দেশের অন্যতম ইলেকট্রিক মোটরসাইকেল কোম্পানি রিভল্ট মোটরস (Revolt Motors) বর্তমানে বিভিন্ন রাজ্যে তাদের শোরুমের শাখা বিস্তার করে চলেছে। এবারে হরিয়ানার ফরিদাবাদে সংস্থার নতুন এক্সপেরিয়েন্স সেন্টার বা ডিলারশিপের উদ্বোধন করল রিভল্ট। যা এদেশে তাদের ২৯তম স্টোর।

ইতিমধ্যেই সংস্থাটি কেরল, মধ্যপ্রদেশ, এবং গুজরাতে শোরুমের ফিতে কেটেছে। দিন তিনেক আগেই আবার তামিলনাড়ুর ত্রিচিতে সংস্থার ২৮তম শোরুমের উদ্বোধন হয়েছে। এদেশে আরও ৪০টি নতুন শোরুম উদ্বোধনের লক্ষ্য স্থির করেছে রিভল্ট। সংস্থার বক্তব্য তাদের ফ্ল্যাগশিপ বাইক RV 400-এর হাত ধরে দেশের বৈদ্যুতিক গাড়ির নবজাগরণে অংশগ্রহণ করতে পেরেছে তারা।

Revolt RV 400-এ রয়েছে একটি ৩ কিলোওয়াট মিল্ড ড্রাইভ মোটর। যার সাথে সংযুক্ত ৭২ ভোল্ট, ৩.২৪ কিলোওয়াট আওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি। যা মোটরবাইকটিকে ৮৫ কিমি/ঘণ্টার সর্বোচ্চ গতিবেগ তুলতে সহায়তা করে। ইলেকট্রিক মোটরটি থেকে ৫ কিলোওয়াট শক্তি এবং ৫০ এনএম টর্ক পাওয়া যায়।

RV 400-র ইকো, নরমাল এবং স্পোর্ট – এই তিনটি রাইডিং মোডে সর্বোচ্চ গতিবেগ যথাক্রমে ৪৫, ৬৫ ও ৮৫ কিমি/ঘণ্টা। পরিস্থিতি অনুযায়ী তিনটি মোডের গুরুত্ব অপরিসীম বলে দাবি করেছে সংস্থা। এতে রয়েছে ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং ফুল অ্যাডজাস্টেবল মোনোশক রিয়ার সাসপেনশন। বর্তমানে ব্যাটারি চালিত মোটরসাইকেলটির বাজারমূল্য ১,১৬,২৯৯ টাকা।

আরও পড়ুন