10 জন বসতে পারবেন আরামসে, Tata Magic গাড়ির ইলেকট্রিক ভার্সন চলে এল, ফুল চার্জে যাবে 140 কিমি

Tata Magic Electric 10 Seater EV Debuts

সমস্ত গাড়ি সেগমেন্টেই বৈদ্যুতিক যানবাহনের বিচরণ ঘটছে। দুই ও তিন চাকার গাড়ির গণ্ডি পেরিয়ে যাত্রী পরিবহণকারী ফোর হুইলারের দুনিয়াতেও অভিষেক হয়েছে। এবারে তেমনই একটি গাড়ির উপর থেকে পর্দা সরালো টাটা মোটরস (Tata Motors)। তাদের অতি জনপ্রিয় ম্যাজিক (Magic) গাড়ির বৈদ্যুতিক ভার্সন (EV) এটি। অটো এক্সপো-তে গাড়িটি আত্মপ্রকাশ করেছে।

টাটা ম্যাজিকের ইলেকট্রিক ভার্সন ধীরে ধীরে এই গাড়িটি স্কুল ভ্যান, স্টেজ ক্যারেজ এবং অ্যাম্বুলেন্স হিসাবে ব্যবহারের পরিকল্পনা করা হচ্ছে। সম্পূর্ণ ইলেকট্রিক মিনিভ্যানটিতে শক্তি যোগাতে দেওয়া হয়েছে সংস্থার EVOGEN পাওয়ারট্রেন। যা থেকে ১৪০ কিমি রেঞ্জ মিলবে বলে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। আসুন Tata Magic EV-এর সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Tata Magic EV ডিজাইন

টাটা ম্যাজিক ইভি-তে টাটা নিজের ঘরানা বজায় রেখেছে। ডিজাইনের দিক থেকে গাড়িটির সাথে Ace EV-এর অনেকাংশেই মিল লক্ষণীয়। এতে দেওয়া হয়েছে ক্রোম এলিমেন্ট সহ একটি ব্ল্যাক গ্রিল, চওড়া এয়ার ডাম, বর্গাকার হ্যালোজেন হেডল্যাম্প, সার্কুলার ফগ ল্যাম্প সহ ব্ল্যাকড আউট বাম্পার, ORVM, স্লাইডিং টাইপ রিয়ার ডোর সাথে স্কয়ার উইন্ডো, এবং ব্ল্যাক কালারের কভার সমেত ১৩ ইঞ্চি স্টিল হুইল। পেছনের দিকে রয়েছে ভার্টিকাল স্ট্যাক্ড টেলল্যাম্প।

Tata Magic EV স্পেসিফিকেশন ও দাম

গাড়িটির কারিগরি সম্পর্কে বিস্তারিত তথ্য এখনও জানানো হয়নি। এমনকি ইন্টেরিয়ার ডিজাইনটিও এখনও পর্দাবৃত রয়েছে। ফিচারগুলির মধ্যে থাকতে পারে দশজন যাত্রী আসন, প্রিমিয়াম ফেব্রিক আপহোলস্টেরি, ম্যানুয়াল এসি, থ্রি স্পোক স্টিয়ারিং হুইল, একটি সেন্টার মাউন্টেড ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ব্লুটুথ কানেক্টিভিটি সহ একটি ৭ ইঞ্চি ইনফোটেনমেন্ট সিস্টেম। যাত্রী সুরক্ষার জন্য থাকতে পারে মাল্টি পয়েন্ট সিট বেল্ট এবং রিয়ার ভিউ ক্যামেরা।

Tata Magic EV দাম

Tata Magic EV-এর দাম এবং লভ্যতা সম্পর্কে এখনও ঘোষণা করা হয়নি। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই এই বিষয়ে বার্তা আসতে পারে। আশা করা হচ্ছে সম্পূর্ণ ইলেকট্রিক মিনিভ্যানটি একটি প্রিমিয়াম চাদড়ে আবৃত হয়ে আসবে। ভারতে এর দাম হতে পারে ৯.৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)।