Homeঅটোকারইলেকট্রিক গাড়িদেশের সবচেয়ে সস্তা ইলেকট্রিক গাড়ির স্পোর্টি ভার্সন এনে চমক Tata-র, বিশেষত্ব জেনে নিন

দেশের সবচেয়ে সস্তা ইলেকট্রিক গাড়ির স্পোর্টি ভার্সন এনে চমক Tata-র, বিশেষত্ব জেনে নিন

বর্তমানে ভারতের ইলেকট্রিক গাড়ির বাজারে নেতৃত্ব প্রদান করে চলেছে টাটা মোটরস (Tata Motors)। এদেশে Nexon EV-এর হাত ধরে দেশের সর্বাধিক বিক্রয়কারী সংস্থায় পরিণত হয়েছে তারা। এরপরও থেমে থাকেনি টাটা। Tigor EV ও দেশের সবচেয়ে সস্তা বৈদ্যুতিক চার চাকা Tiago EV বাজারে এনেছে করেছে। এবার অটো এক্সপো ২০২৩-এ আরও স্টাইলিশ Tiago EV Blitz এডিশন উন্মোচন করেছে টাটা।

Tata Tiago EV Blitz সাধারণ Tiago EV-এর তুলনায় বেশ কিছু আপডেট সহ আত্মপ্রকাশ করেছে। এতে আরও বেশি স্পোর্টি লুক পরিলক্ষিত করা যায়। গাড়িটি কালো রঙের ১৫ ইঞ্চি অ্যালয় হুইলে ভর করে ছুটবে। আবার হুইল আর্চেও কালো রঙ দ্বারা ফিনিশিং দেওয়া হয়েছে। টাটা মোটরস তাদের এই নতুন মডেলে ব্লু অ্যাকসেন্টের বিলোপ ঘটিয়েছে। বরং Tiago EV Blitz-এ এটি কালো কালারে ফুটিয়ে তোলা হয়েছে। এছাড়া বাম্পারে ট্রাই অ্যারো এলিমেন্ট বদলে দেওয়া হয়েছে হরাইজন্টাল স্ল্যাট। যা Tata Harrier EV-তেও প্রত্যক্ষ করা গেছে।

এদিকে Tiago EV-এর ডোর হ্যান্ডেলে ব্ল্যাক অ্যাক্সেন্ট অনুপস্থিত। আবার ইলেকট্রিক হ্যাচব্যাকটি সাদা রঙে ফিনিশিং দেওয়া হয়েছে। এবং রিয়ারভিউ মিররে কালো রঙ নজরে পড়েছে। নতুন মডেলটিতে ইভি ব্যাজিংয়ের বদলে একটি নতুন ব্লু বোল্ট ব্যাজিং দিয়েছে টাটা। এই একই জিনিস গাড়িটির কেবিনেও উপস্থিত। উল্লেখযোগ্য বিষয় হল গাড়িটির ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের মাধ্যমে মাল্টি লেভেল রি-জেনারেশন সিস্টেমটি রিয়েল টাইম বেসিসে নিয়ন্ত্রণ করা যাবে।

টাটা মোটরস তাদের Tiago EV Blitz-এর চ্যাসিস এবং পাওয়ারট্রেনে কোনো আপডেট দিয়েছে কিনা সে বিষয়ে কিছু ঘোষণা করেনি। এর স্ট্যান্ডার্ড মডেলটি দুটি ভার্সনে অফার করা হয়। বড় ব্যাটারি প্যাক মডেলটি থেকে ৩৫০ কিমি রেঞ্জ পাওয়া যাবে বলে দাবি সংস্থার। এর আউটপুট ৭৪ বিএইচপি এবং ১১৪ এনএম। অন্যদিকে ছোট ব্যাটারি প্যাক ভ্যারিয়েন্টটির আউটপুট ৬১ বিএইচপি এবং ১১০ এনএম টর্ক এবং এর ড্রাইভিং রেঞ্জ ২৫০ কিমি।

আরও পড়ুন