Saturday, December 3, 2022
Homeঅটোকারইলেকট্রিক গাড়িদাম 35,000 এরও কম! বাজারের সবচেয়ে সস্তায় পাওয়া ইলেকট্রিক স্কুটারের তালিকা দেখে নিন

দাম 35,000 এরও কম! বাজারের সবচেয়ে সস্তায় পাওয়া ইলেকট্রিক স্কুটারের তালিকা দেখে নিন

প্রতিদিনে যাতায়াতের জন্য তুলনামূলক কম খরচায় এবং দূষণহীন ভাবে যাতায়াতের মাধ্যম হিসেবে এখন ইলেকট্রিক স্কুটারের চাহিদা এখন তুঙ্গে। বাজারে এখন ৩৫ হাজারের কমেই পাওয়া যাচ্ছে অসংখ্য ব্যাটারি পরিচালিত স্কুটারের মডেল। তেমনই দেশীয় বাজারে উপলব্ধ সবচেয়ে সস্তা পাঁচটি বৈদ্যুতিক স্কুটি নিয়ে আমাদের এই প্রতিবেদন।

Ujaas Energy Ego (দাম ৩৪,৮৮০ টাকা)

গত ২০১৯ সালের জুলাই মাসে ভারতীয় বাজারে আত্মপ্রকাশ করে এই ইলেকট্রিক চালিত স্কুটারটি। অবশ্য মডেলটি দুটি আলাদা ভ্যারিয়েন্টে উপলব্ধ। বেস সংস্করণ Ego LA 48V এর এক্স শোরুম মূল্য ৩৪,৮৮০ টাকা। অন্যদিকে তুলনামূলক বড় ৬০ ভোল্টের ব্যাটারি যুক্ত Ego LA 60V এর দাম ৩৯,৮৮০টাকা। বাইকটিতে থাকা ব্যাটারিটি একবার সম্পূর্ণ চার্জে ৬০ কিমি পথ চলতে সাহায্য করে। সম্পূর্ণ চার্জ হতে সময় লাগে ৬-৭ ঘণ্টা। স্কুটারটির উভয় দিকেই অ্যালোয় যুক্ত চাকা এবং ড্রাম ব্রেকের ব্যবহার করা হয়েছে। সাথে রয়েছে টিউবহীন টায়ার।

Evolet Derby (৪৬,৪৯৯ টাকা)

এই বৈদ্যুতিক স্কুটারটি ২০১৯ সালের সেপ্টেম্বরে লঞ্চ হয়েছিল। সর্বোচ্চ ২৫ কিমি/ঘণ্টা গতিবেগে চলতে সক্ষম এই স্কুটারটি দুটি আলাদা ভ্যারিয়েন্টে বাজারে মেলে। এই দুটি ভ্যারিয়েন্ট Derby EZ ও Derby Classic এর এক্স শোরুম মূল্য যথাক্রমে ৪৬,৪৯৯ টাকা ও ৫৯,৯৯৯ টাকা। সম্পূর্ণ চার্জে এটি ৫৫-৬০ কিমি রাস্তা ছুটতে সক্ষম। অন্যান্য গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে এলইডি লাইট, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার ও মোবাইল অ্যাপের সংযুক্তি।

স্কুটারটির মোটরের সর্বোচ্চ ক্ষমতা ৩৫০ ওয়াট। সংস্থার তরফে এর উপর ৩ বছরের ও মোটরের উপর ১ বছরের ওয়ারেন্টি দেওয়া হয়েছে। এর ওজন ১০২ কেজি ও গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬০ মিমি। সাসপেনশনের জন্য সামনে টেলিস্কোপিক ফর্ক ও পিছনে টুইন শক অ্যাবজর্ভার রয়েছে।

Indus Yo Electron (৩৩,১৪৭ টাকা)

২০১২ সালের সেপ্টেম্বর মাসে লঞ্চ করা হয় Indus Yo Electron। এর মধ্যে থাকা ব্যাটারিটি ৬-৮ ঘন্টায় সম্পূর্ণ চার্জ হতে পারে। এক চার্জে এই স্কুটারটি ৭০ কিমি পথ পাড়ি দিতে সক্ষম। উভয় দিকেই টিউব হীন ও অ্যালয় যুক্ত চাকা সহ ড্রাম ব্রেক দেওয়া হয়েছে।

Palatino Sunshine (৩৫,৯৯৯ টাকা)

Palatino Sunshine স্কুটারটি ২০১৭ সালের ফেব্রুয়ারিতে বাজারে পা রাখে। সম্পূর্ণ চার্জে এটি ৬০ কিমি রাস্তা দৌড়াতে সক্ষম। টিউবলেস চাকাযুক্ত এই স্কুটারটি সম্পূর্ণ চার্জ করতে সময় লাগে ৬-৮ ঘণ্টা। স্কুটারের সামনে ও পিছনে উভয়দিকেই ড্রাম ব্রেক এবং অ্যালয় হুইল লাগানো রয়েছে।

Techo Electra Neo (৪৩,৯৬৭ টাকা)

২০১৭ সালের জুন মাসে লঞ্চ হয়েছিল Techo Electra Neo নামক এই বৈদ্যুতিক স্কুটার। এর মধ্যে থাকা ব্যাটারিটি সম্পূর্ণ চার্জ হতে ৫-৭ ঘন্টা লাগলেও একবার সম্পূর্ণ চার্জে ৬০ কিমি রাস্তা চলার ক্ষমতা যোগায় এটি। এতে থাকা অ্যালয় হুইলের ব্যাস ২৫৪ মিমি। সাথে রয়েছে টিউবলেস টায়ার।

আরও পড়ুন