Tork Kratos X: অ্যান্ড্রয়েড টাচস্ক্রিন সহ নানা দুর্দান্ত ফিচারের সমাবেশ, স্টাইলিশ ইলেকট্রিক বাইক আনল টর্ক মোটরস

Tork Kratos X Electric Motorcycle showcased

পরিবেশ সচেতনতার বার্তা সাথে কেতাদুরস্ত লুকের মোটরসাইকেল রাইডিংয়ের স্বাদ দিতে ভারতের বাজারে হাজির হল Tork Kratos X। ইলেকট্রিক মডেলটি গ্রেটার নয়ডাতে চলতি অটো এক্সপো ২০২৩-এর মঞ্চে আত্মপ্রকাশ করেছে। ২০২৩-এর দ্বিতীয় ত্রৈমাসিক থেকে ই-বাইকটির বুকিং নেওয়া শুরু করবে টর্ক মোটরস (Tork Motors)। জুনে ডেলিভারি দেওয়া শুরু হবে, এবং মার্চ-এপ্রিল নাগাদ বাইকটির টেস্ট রাইড চালু হবে।

মোটরসাইকেলটি সংস্থার বিদ্যমান মডেল Kratos R-এর উপর ভিত্তি করে এসেছে। এতে রয়েছে ফাস্ট চার্জিং, এফএফ মোড এবং নতুন অ্যালুমিনিয়াম সুইং আর্ম। যাতে আরামদায়ক রাইডিং এবং উন্নত পারফরম্যান্স পাওয়া যায় সেকথা বিবেচনা করেই মোটরসাইকেলটির ডিজাইন করা হয়েছে। আগের চাইতে মোটরের আউটপুটও বাড়ানো হয়েছে।

টর্ক ক্র্যাটোস এক্স-এর ফিচারের তালিকায় রয়েছে অ্যান্ড্রয়েড প্রযুক্তিযুক্ত ৭ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। এখানে নেভিগেশনের তথ্য ভেসে উঠবে। আবার রাইডিংয়ের সুবিধার জন্য ডিসপ্লেতে বিভিন্ন তথ্য দেখা যাবে। এতে দেওয়া হয়েছে একাধিক সুরক্ষা ফিচার, যাতে দীর্ঘ পথ যাত্রার ক্ষেত্রে চালকের নিরাপত্তা বজায় থাকে।

এই নতুন ইলেকট্রিক মোটরসাইকেলটি লঞ্চের মাধ্যমে ভারতে নতুন বৈদ্যুতিক টু-হুইলার নিয়ে আসার বিষয়ে নিজেদের প্রতিশ্রুতি পূরণ করল টর্ক মোটরস। এই প্রসঙ্গে সংস্থার প্রতিষ্ঠাতা এবং কার্যনির্বাহী আধিকারিক কপিল শেলকে বলেন, “আজকের দিনটি হল কোম্পানির জন্য একটি গুরুত্বপূর্ণ মাইলস্টোন। কারণ আজ আমরা Kratos রেঞ্জে দ্রুততর, উন্নততর এবং অধিক শক্তি উৎপন্নকারী সদস্য হাজির করেছি।”

সংস্থাটি জানিয়েছে, Tork Kratos X সংস্থার অভিজ্ঞ কর্মীরা সম্পূর্ণভাবে নিজে হাতে তৈরি করেছেন। দীর্ঘদিনের গবেষণা এবং উন্নয়নের ফলস্বরূপ এটি বাস্তবিক রূপ পেয়েছে। শেলকে যোগ করেন, “আমরা আত্মবিশ্বাসী যে ক্র্যাটোস এক্স রাইডারদের আদর্শ পথ ও সঙ্গী হয়ে উঠবে এবং নিজের সাফল্যের গাঁথা রচনা করবে।” এদিকে সংস্থাটি জানিয়েছে বাইকটির স্ট্যান্ডার্ড মডেল Kratos-এর বিক্রি বন্ধ করে দেওয়া হবে। এদেশে তাদের লাইনআপে কেবলমাত্র Kratos R ও Kratos X উপলব্ধ থাকবে।

উল্লেখ্য, Kratos X-এর পাশাপাশি টর্ক তাদের Kratos R-এর আপডেটেড মডেলের ঝলক দেখিয়েছে। সামান্য কিছু পরিবর্তন ঘটানো হয়েছে মডেলটিতে। যেমন নতুন লাইভ ড্যাশ, একটি ফাস্ট চার্জিং পোর্ট, উন্নত ফ্রন্ট এবং রিয়ার ব্লিঙ্কার সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য যোগ করা হয়েছে। এছাড়া একটি সম্পূর্ণ কালো রঙের মোটর এবং স্টাইলিশ ডেকাল সহ ব্যাটারি প্যাকের দেখা মিলেছে।