ইলেকট্রিক বাইকের প্রথম শোরুম খুলল Tork Motors, দাম-মাইলেজ কত? রইল সব তথ্য

Tork Motors first Showroom inagurates in Pune

ইলেকট্রিক মোবিলিটি স্টার্টআপ টর্ক মোটরস (Tork Motors) মহারাষ্ট্রের পুণে শহরে তাদের প্রথম এক্সপেরিয়েন্স সেন্টার উদ্বোধনের কথা ঘোষণা করল। এখান থেকে Tork Kratos এবং Kratos R ইলেকট্রিক মোটরসাইকেল দুটি বিক্রি করা হবে। উল্লেখ্য, এই শহরেই ই-বাইকের ডেলিভারি সম্প্রতি শুরু হয়েছে। পুণের পর টর্ক আগামী মার্চের মধ্যে চেন্নাই, বেঙ্গালুরু, হায়দ্রাবাদ, থানে এবং মুম্বাইতে নতুন শোরুম খোলার লক্ষ্যমাত্রা স্থির করেছে।

নতুন ডিলারশিপের প্রসঙ্গে টর্ক জানিয়েছে, এখান থেকে গ্রাহকের অনলাইন এবং অফলাইনের যাবতীয় পরিষেবা দেওয়া হবে। আবার গ্রাহকরা এখান থেকে স্কুটার বুকিং করতে পারবেন। এখনও পর্যন্ত মুম্বাই এবং পুণের ক্রেতাদের থেকে কেবলমাত্র অনলাইনেই বরাত নেওয়া হচ্ছিল। এদিকে টর্ক মোটরস পুণের পিম্পরিতে তাদের দ্বিতীয় এক্সপেরিয়েন্স সেন্টার উদ্বোধনের কথা ভাবছে।

পুণের নতুন শোরুম থেকে ক্রেতারা স্কুটার কেনার আগে চালিয়ে দেখার সুযোগ পাবেন। আবার সংস্থাটি শীঘ্রই বিভিন্ন শহরে নিজেদের টেস্ট রাইড ইভেন্ট চালু করতে চলেছে। Tork Kratos দুই ভ্যারিয়েন্টে উপলব্ধ। সাধারণ মডেলেটি ৪ কিলোওয়াট আওয়ার ক্ষমতাসম্পন্ন লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক উপস্থিত। যা সম্পূর্ণ চার্জে বাস্তবে ১২০ কিলোমিটার রেঞ্জ দেয়। সর্বোচ্চ গতিবেগ ঘন্টা প্রতি ১০০ কিলোমিটার। এতে চলার শক্তি জোগাতে ৭.৫ কিলোওয়াট মোটর রয়েছে‌। যা ২৮ এনএম টর্ক উৎপাদন করতে সক্ষম। ০-৪০ কিমি/ ঘন্টা গতিবেগ তুলতে সময় নেয় ৪ সেকেন্ড।

স্ট্যান্ডার্ড মডেলটির তুলনায় Kratos R-এ আরও পাওয়ারফুল মোটর রয়েছে। এর থেকে সর্বাধিক ৩৮ এনএম টর্ক মিলবে ও ১২০ কিমি/ঘন্টা টপ স্পিড তোলা যাবে। Tork Kratos ও Kratos R -এর দাম যথাক্রম ১,২২,৫০০ টাকা ও ১,৩৭,৫০০ টাকা (এক্স-শোরুম)। স্ট্যান্ডার্ড মডেল কেবলমাত্র সাদা রঙে উপলব্ধ হলেও, R ভার্সন সাদা, নীল, লাল এবং কালো রঙে বেছে নেওয়া যায়।