কলকাতা সহ মেট্রো শহরগুলিতে জনপ্রিয়তা তুঙ্গে, জার্নি শুরুর 21 মাসেই নজির ই-স্কুটার ব্র্যান্ডের

ভারতের বাজারে ইলেকট্রিক স্কুটারের চাহিদা দিনদিন বেড়েই চলেছে। কেবল যে মেইনস্ট্রিম সংস্থার মডেলের বিক্রি বাড়ছে তেমনই নয়, কিছু স্টার্টআপ কোম্পানিও নামজাদা নির্মাতাদের পায়ে পা মিলিয়ে…

ভারতের বাজারে ইলেকট্রিক স্কুটারের চাহিদা দিনদিন বেড়েই চলেছে। কেবল যে মেইনস্ট্রিম সংস্থার মডেলের বিক্রি বাড়ছে তেমনই নয়, কিছু স্টার্টআপ কোম্পানিও নামজাদা নির্মাতাদের পায়ে পা মিলিয়ে ব্যবসা করে চলেছে। যার মধ্যে অন্যতম ই-স্প্রিন্টো (e-Sprinto)। ২০২২-এর মার্চ থেকে ব্যবসা শুরুর মাত্র ২১ মাসের মধ্যে এদেশে ৮,০০০ ইলেকট্রিক স্কুটার বিক্রির মাইলস্টোন পার করেছে কোম্পানিটি। ২০২৩ শেষ হওয়ার আগেই বিক্রি ১০,০০০ স্পর্শ করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে তারা।

e-Sprinto-র বিক্রি তুঙ্গে

ই-স্প্রিন্টো এই বছর ভারতে নতুন মডেলের লঞ্চের পাশাপাশি নিজেদের নেটওয়ার্ক সম্প্রসারণে আগ্রাসী ভূমিকা পালন করেছে। এতেই নিজেদের প্রচার বেশ কিছুটা বাড়িয়ে নিতে পেরেছে তারা। কোম্পানি জানিয়েছে, কলকাতা, বেঙ্গালুরু, চেন্নাই এবং দিল্লি-এনসিআর-এর মতো প্রথম সারির শহরে ক্রেতাদের মধ্যে উন্মাদনা চোখে পড়ার মতো।

এই প্রসঙ্গে ই-স্প্রিন্টো-র সহ প্রতিষ্ঠা এবং ডিরেক্টর অতুল গুপ্তা বলেন, “আমরা ৮,০০০ ই-স্প্রিন্টো স্কুটার বিক্রির মাইলস্টোন স্পর্শ করতে পেরে রোমাঞ্চিত। এটি আমাদের ব্র্যান্ডের প্রতি ক্রেতাদের আত্মতৃপ্তি এবং উদ্ভাবনের প্রতি প্রতিশ্রুতিবদ্ধতার সাক্ষ্য বহন করে। ভবিষ্যতের দিকে নজর রেখে ২০২৪ সালেহ আগেই ১০,০০০ বিক্রির সাফল্য অর্জন করার লক্ষ্য স্থির করেছি আমরা।”

ই-স্প্রিন্টো জানিয়েছে আগের বছরের তুলনায় এ বছর তারা নিজেদের আয় ৫০ শতাংশ বাড়াতে পেরেছে। আবার আগের মাসের তুলনায় এ মাসেও তাদের ৫০ শতাংশ আয় বেড়েছে। বর্তমানে কোম্পানি এদেশে ধীর গতির মডেল হিসেবে LS, Rapo ও Roamy এবং উচ্চগতির ই-স্কুটারের মধ্যে HS বিক্রি করে। চলতি বছরের শুরুতে তারা Amery ই-স্কুটার লঞ্চ করেছিল।