FireFox Bikes: উঁচু-নীচু পথেও এবার আরামদায়ক সফর, Gravel রেঞ্জের সাইকেল লঞ্চ করল ফায়ারফক্স

খানাখন্দ অনায়াসেই পেরোবে। Gravel রেঞ্জে দুটি অ্যাডভেঞ্চার বাইসাইকেল, Pirate 3.0 ও Pirate 4.0 লঞ্চ করল Firefox Bikes। অ্যাডভেঞ্চার বলতে যা বোঝায়, Pirate 3.0 ও Pirate 4.0 সাইকেল দুটির আদ্যন্ত তেমন ফিচার দ্বারাই সমৃদ্ধ করা হয়েছে। বাইসাইকেলগুলি সংস্থার ডিলারশিপের পাশাপাশি অফিশিয়াল ওয়েবসাইট থেকেও কেনা যাবে। আসুন Gravel Pirate 3.0 ও Pirate 4.0-এর খুঁটিনাটি ও দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

গ্র্যাভেল পাইরেট ৩.০ ও পাইরেট ৪.০ (Gravel Pirate 3.0 ও Pirate 4.0)-তে দেওয়া হয়েছে অ্যাডভেঞ্চার বাইসাইকেলের লুক। এর ফিচারের তালিকায় দেখা মিলবে ডিস্ক ব্রেক, ওয়াইডার ক্লিয়ারেন্স এবং গ্রিপ, আউট ফ্রন্ট স্টিয়ারিং চালককে এবড়ো-খেবড়ো পথ নির্ঝঞ্ঝাট ভাবে পাড়ি দিতে সহায়তা করবে। এমনকি সংস্থাটি দাবি করেছে যেকোনো দূরবর্তী রাস্তা যাত্রার ক্ষেত্রেও উপযুক্ত এই অ্যাডভেঞ্চার সাইকেল।

সাইকেল দুটির বডি প্যানেলে আকর্ষণীয় গ্রাফিক্স এবং রঙ দ্বারা শোভিত করা হয়েছে। সাইকেলের হ্যান্ডেল বারটি অ্যাডভেঞ্চার বৈশিষ্ট্যের কথা মাথায় রেখে বিশেষভাবে ডিজাইন করা হয়েছে, যা চড়াই উতরাই রাস্তায় অধিক নিয়ন্ত্রণ ও গতি বৃদ্ধিতে সুবিধা দেবে। আবার এর চওড়া টায়ারটি চলার সময় মাটি আঁকড়ে ধরবে এবং অধিক স্থিতিশীলতা বজায় রাখবে বলেই দাবি করেছে Firefox। এর দাম ৩৭,৯০০ টাকা থেকে শুরু।

Gravel Pirate 3.0 ও Pirate 4.0-এর সম্পর্কে Firefox-এর সিইও শ্রীরাম সুন্দ্রেসান (Sriram Sundresan) বলেছেন, “পর্বত থেকে সমতল রাস্তায় এই বাইকগুলি সেই সব দিনের জন্যে, যখন আপনি প্রথাগত মেজাজ থেকে বেড়িয়ে নিজেকে মেলে ধরবেন। আমরা নিশ্চিত যে আমাদের এই নতুন রেঞ্জের পণ্যগুলির দ্বারা গ্রাহকদের একটি বৃহৎ পরিবার তৈরি করতে পারব।”