আর কিনতে পারবেন না সস্তার Hero Duet, এই হল কারণ

দেশের বৃহত্তম দু -চাকার গাড়ি প্রস্তুতকারক Hero Motocorp তাদের গাড়ির লাইন আপ আপডেট করে কিছু স্কুটারের বিএস ৬ মডেল লঞ্চ করেছে। এরপাশাপাশি কোম্পানি তাদের অফিসিয়াল ওয়েবসাইট ও আপডেট করেছে। আর সেখানেই দেখা গেছে কোম্পানি তাদের ওয়েবসাইট থেকে Karizma, Xtreme এবং Duet কে সরিয়ে দিয়েছে। এর অর্থ কোম্পানি এই স্কুটারগুলিকে বন্ধ করে দেবে।

এরফলে ১১০ সিসি তে এখন কোম্পানির একটি স্কুটার Pleasure+ ই উপলব্ধ। হিরো ২০১৫ সালে Hero Duet লঞ্চ করেছিল। কিন্তু নিজের সেগমেন্টে মোটেই জনপ্রিয়তার শিখরে উঠতে পারিনি এই স্কুটারটি। এর বিক্রির গ্রাফ দিন কে দিন নিন্মমুখী ছিল। এই স্কুটারে মেটাল বডি, এক্সটার্নাল ফুয়েল, অ্যানালগ ডিজিটাল স্পিড মিটার, সার্ভিস ইনডিকেটর এবং মোবাইল চার্জিংয়ের মতো ফিচার ছিল।

এই স্কুটারটিতে কোম্পানি একটি ১১০ সিসি ক্ষমতার ইঞ্জিন ব্যবহার করেছিল, যা ৮.৩ এইচপি এবং ৮.৩ এনএম টর্ক জেনারেট করে। সাধারণভাবে এই স্কুটারটি প্রতি লিটারে ৬০ থেকে ৬৫ কিলোমিটার অবধি মাইলেজ দেয়। এই স্কুটারটি যখন প্রথম লঞ্চ হয়েছিল, তখন এটির দাম ছিল ৫০,৫০০ টাকা, পরে কোম্পানি এর দাম বাড়িয়ে ৫৪,০০০ টাকা করে। ভারতীয় বাজারে এই স্কুটারটি মূলত Honda Activa এবং TVS Jupiter এর সাথে প্রতিযোগিতা করেছিল।

এই কারণে বন্ধ হয়েছে :

আমরা আপনাকে আগেই বলেছি, প্রথম থেকেই এই স্কুটারটি গ্রাহকদের মধ্যে জায়গা করে নিতে পারিনি। যার কারণে এর তেমন চাহিদা ছিল না।চাহিদা কম থাকার কারণে সংস্থাটি নতুন BS6 ইঞ্জিন সহ এই মডেল আনেনি। কয়েকটি প্রতিবেদনে দাবি করা হয়েছে কোম্পানি ইলেকট্রিক স্কুটার হিসাবে এই স্কুটারকে ফিরিয়ে আনতে পারে।

এই প্রোফাইল থেকে টেকগাপের সম্পাদকীয় দল এবং নিজস্ব সংবাদদাতাদের লেখা প্রকাশিত হয়৷