হুন্ডাই এক্সটার নাইট এডিশন লঞ্চ হল দেশে, দুর্ধর্ষ লুকস মন কেড়ে নেবে, দাম জেনে নিন

হুন্ডাই এক্সটার মাইক্রো এসইউভি-র এক বছর পূর্তি উপলক্ষে আজ ভারতে লঞ্চ হয়ে গেল স্পেশাল নাইট এডিশন মডেল। নতুন এক্সটার নাইট এডিশনের দাম ৮.৩৮ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হচ্ছে। গাড়িটির এসএক্স ও এসএক্স (ও) ভ্যারিয়েন্টের উপর ভিত্তি করে এসেছে এটি। জানিয়ে রাখি, গত বছর আজকের দিনই (১০ জুলাই) ভারতে লঞ্চ হয়েছিল এক্সটার।

গত এক বছরে ৯৩,০০০ ইউনিট এক্সটার বিক্রি করেছে হুন্ডাই। এই স্পেশাল নাইট এডিশনে কসমেটিক আপডেট দিয়েছে সংস্থা। গাড়িটি কালো রঙের এবং ভেতরে ও বাইরে লাল রঙের লাইন টানা হয়েছে। ফ্রন্ট ও রিয়ার স্কিড প্লেটে ব্ল্যাকড-আউট এলিমেন্ট বর্তমান। রেড অ্যাকসেন্ট ফ্রন্ট-রিয়ার বাম্পার, টেলগেট, ও ফ্রন্ট ব্রেক ক্যালিপারে লক্ষ্য করা যায়।

গাড়িটির এক্সক্লুসিভ নাইট এমব্লেম নজর কাড়বে। হুন্ডাই এক্সটার নাইট এডিশনের ভিতরে নজর দিলে দেখা যাবে, কেবিনটি ব্ল্যাকের সঙ্গে রেড অ্যাকসেন্ট ও স্টিচিং দিয়ে সজ্জিত। এছাড়া, ফুটওয়েল লাইটিং, ব্ল্যাক স্যাটিন ডোর হ্যান্ডেল ও স্টিয়ারিং, মেটাল স্কাফ প্লেট রয়েছে।

মেকানিক্যাল স্পেসিফিকেশনের নিরিখে স্পেশাল এডিশন অপরিবর্তিত। হুন্ডাই এক্সটার এসইউভি-র অন্যান্য ভ্যারিয়েন্টের মতো এতে ১.২ লিটার পেট্রল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যা ফাইভ স্পিড ম্যানুয়াল এবং এএমটি গিয়ারবক্সের সঙ্গে যুক্ত। ইঞ্জিনটি ৮১ বিএইচপি ও ১১৩ এনএম টর্ক উৎপাদন করে।