IME Rapid E-Scooter: এক চার্জে 300 কিমি মাইলেজ, এই ই-স্কুটারের দাম 1 লাখেরও কম!

ইলেকট্রিক যানবাহন বিক্রির রিটেল ব্র্যান্ড মাই ইভি স্টোর (MY EV Store) ভারতে তাদের ফ্ল্যাগশিপ ইলেকট্রিক স্কুটার লঞ্চের ঘোষণা করল। যার নাম – IME Rapid। মোট…

ইলেকট্রিক যানবাহন বিক্রির রিটেল ব্র্যান্ড মাই ইভি স্টোর (MY EV Store) ভারতে তাদের ফ্ল্যাগশিপ ইলেকট্রিক স্কুটার লঞ্চের ঘোষণা করল। যার নাম – IME Rapid। মোট তিনটি ভ্যারিয়েন্টে অফার করা হয়েছে স্কুটারটি। ফুল চার্জে রেঞ্জ যথাক্রমে ১০০, ২০০ ও ৩০০ কিলোমিটার। প্রতি ঘন্টায় সর্বোচ্চ গতিবেগ ৮০ কিলোমিটার। মডেলগুলির দাম ৯৯,০০০ থেকে ১.৪৮ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত ধার্য করা হয়েছে। সংস্থার মতে, এর ফলে বিভিন্ন শ্রেণীর ক্রেতাদের চাহিদা পূরণ হবে।

MY EV Store লঞ্চ করল IME Rapid ই-স্কুটার

নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চের প্রসঙ্গে মাই ইভি স্টোর-এর প্রতিষ্ঠাতা এবং ম্যানেজিং ডিরেক্টর পুনিত গৌরা বলেন, “ভারতে ক্রমবর্ধমান বায়ু দূষণ ঠেকানোর ক্ষেত্রে ইলেকট্রিক ভেহিকেল সবচেয়ে বড় সমাধান। তা সত্ত্বেও ইলেকট্রিক যানবাহনের সংখ্যা আশানুরূপ বাড়ছে না। IME Rapid-এর মাধ্যমে আমরা সেই বেড়াজাল ভাঙতে পারবো।”

গৌরা যোগ করেন, IME Rapid সর্বপ্রথম বেঙ্গালুরুর বাজারে উপলব্ধ হবে। ধীরে ধীরে কর্ণাটকের সর্বত্র পাওয়া যাবে এটি। এই প্রসঙ্গে তাঁর বক্তব্য, “বেঙ্গালুরুতে লঞ্চের ক্ষেত্রে কোম্পানি বর্তমানে ফ্রানচাইজ ওনড কোম্পানি অপারেটেড বা FOCO-র উপর জোর দিচ্ছে। আমরা শীঘ্রই কর্ণাটকের ১৫-২০টি শহরে আমাদের IME Rapid রেঞ্জের সম্প্রসারণ করবো।”

IME Rapid-এ আছে একটি ২০০০ ওয়াট মোটর এবং ৬০ ভোল্ট-২৬/৫২/৭২ অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি। এটি প্রতি ঘন্টায় ৮০ কিমি সর্বোচ্চ গতিবেগ তুলতে পারবে। আবার ক্রেতাদের আস্থা অর্জন করতে কোম্পানি তাদের এই স্কুটারে ওয়ারেন্টি অফার করছে। সহজ ফাইন্যান্স বিকল্পে ক্রেতাদের হাতে স্কুটারের চাবি তুলে দিতে কোম্পানিটি ইতিমধ্যেই Kotak Mahindra, Shriram Finance ও Manappuram Finance-এর মতো লোন প্রদানকারী সংস্থাগুলির সাথে গাঁটছড়া বেঁধেছে।