Honda CB1000 Hornet: অন্য বাইক ভুলে যাবেন, ভারতে হাজার সিসির হর্নেট আনছে হোন্ডা

Published on:

Honda CB1000 Hornet Bike India Launch Date

Honda CB1000 Hornet গত বছর ইতালির বিখ্যাত মিলান মোটরসাইকেল শো-তে (EICMA 2023) প্রথম আত্মপ্রকাশ করেছিল। এটি সংস্থার অন্যতম জনপ্রিয় সুপারবাইক CB1000R-এর জায়গা নিয়েছে। সে সময় এই জাপানি বাইক ভারতে আসবে কিনা, তা নিয়ে তৈরি হয়েছিল ধোঁয়াশা। কিন্তু এখন হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া (Honda Motorcycle and Scooter India) ভারতে CB1000 Hornet-এর ডিজাইন পেটেন্ট ফাইল করেছে। যা দেখে অনুমান করা হচ্ছে, ১০০০ সিসির বাইকটি এদেশে শীঘ্রই হাজির হতে পারে।

Honda CB1000 Hornet লঞ্চ হতে পারে ভারতে

Honda CB1000 Hornet মডেলে হাই-পারফরম্যান্স নিশ্চিত করতে রয়েছে একটি ৯৯৯ সিসি, লিকুইড কুল্ড, ইনলাইন ফোর-সিলিন্ডার ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ ১৪৭ বিএইচপি ক্ষমতা এবং ১০০ এনএম টর্ক উৎপন্ন হবে। সঙ্গে সিক্স স্পিড গিয়ারবক্স এবং স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ উপলব্ধ।

নতুন স্টিলের টুইন স্পার ফ্রেমের উপর ভিত্তি করে এসেছে Honda CB1000 Hornet। এতে ব্যবহার করা হয়েছে আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক এবং প্রো-লিঙ্ক মোনোশক সাসপেনশন। উভয় দিকে রয়েছে প্রিলোড অ্যাডজাস্টেবল বৈশিষ্ট্য। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে সামনে ৩১০ মিমি টুইন এবং পেছনে সিঙ্গেল ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। ১৭ ইঞ্চি অ্যালয় হুইলের সামনে ও পেছনে রয়েছে যথাক্রমে ১২০/৭০ সেকশন ও ১৮০/৫৫ সেকশন টায়ার।

Honda CB1000 Hornet-এ উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হিসেবে দেওয়া হয়েছে একটি ৫ ইঞ্চি টিএফটি স্ক্রিন, যেখানে রাইডিং সম্পর্কিত যাবতীয় গুরুত্বপূর্ণ তথ্য ভেসে উঠবে। এটি Honda RoadSync স্মার্টফোন কানেক্টিভিটি সমর্থন করে। এছাড়া এতে রয়েছে থ্রটেল বাই ওয়্যার, তিনটি রাইডিং মোড, এবং ট্রাকশন কন্ট্রোল (হোন্ডা সিলেক্টেবল টর্ক কন্ট্রোল)। উল্লেখ্য, বাইকটির ভারতে ঠিক কবে লঞ্চ হবে, সে সম্পর্কে এই মুহূর্তে কিছু বলা যাচ্ছে না।

সঙ্গে থাকুন ➥