HomeAutomobileফেরাবে অতীতের স্মৃতি, রয়্যাল এনফিল্ডের মতো রেট্রো বাইক নিয়ে আসছে Kawasaki

ফেরাবে অতীতের স্মৃতি, রয়্যাল এনফিল্ডের মতো রেট্রো বাইক নিয়ে আসছে Kawasaki

বিগত ক’মাসে বিভিন্ন মোটরসাইকেল প্রদর্শনী অনুষ্ঠানে কাওয়াসাকি (Kawasaki) তাদের একটি আপকামিং রেট্রো বাইকের একাধিকবার ঝলক দেখিয়েছে। যার নাম Kawasaki W230। ভারত মোটরসাইকেলটির আগমন কবে ঘটবে, তা এখনও স্পষ্ট নয়। তবে স্পেসিফিকেশন ও ফিচার্স সম্পর্কে প্রচুর তথ্য সামনে এসেছে।

Kawasaki W230 আসতে চলেছে

Kawasaki W-সিরিজের উপর ভিত্তি করে আসতে চলেছে Kawasaki W230। এই রেট্রো বাইকে রয়েছে ওল্ড স্কুল স্টাইলিং। ডিজাইনগত বৈশিষ্ট্য হিসেবে উপস্থিত একটি গোলাকৃতির হেডলাইট, কাঠবাদাম আকৃতির ফুয়েল ট্যাঙ্ক এবং রিবড কভার সহ সিঙ্গেল পিস সিট। ন্যূনতম বডি ওয়ার্ক যুক্ত এই বাইকের সাথে W800-এর মিল বর্তমান।

Kawasaki W230-এর ইঞ্জিন, এর আউটপুট এবং অন্যান্য খুঁটিনাটি সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। অনুমান করা হচ্ছে, এতে সিঙ্গেল সিলিন্ডার, অয়েল কুল্ড ইঞ্জিন দেওয়া হবে। মোটরের সাথে থাকতে পারে ৫ গতির গিয়ার। বাইকটিতে ফিচার্স হিসেবে ডুয়েল অ্যানালগ পড, এবিএস এবং একটি সাইড স্ট্যান্ড সেন্সরের দেখা মিলবে।

Kawasaki W230-তে রয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, ডুয়েল রিয়ার স্প্রিং, সিঙ্গেল ফ্রন্ট ও ডিস্ক ব্রেক এবং টিউব টায়ার সহ স্পোক হুইল। যদিও এই বাইকের লঞ্চের সময়কাল সম্পর্কে অফিসিয়ালি কিছু ঘোষণা করেনি কাওয়াসাকি। অনুমান করা হচ্ছে, বাইকটি সর্বপ্রথম আন্তর্জাতিক বাজারে পা রাখবে। তারপর ভারতের বাজারে লঞ্চ হতে পারে।

RELATED ARTICLES

আরও পড়ুন