ফুল চার্জে চলবে 166 কিমি, মেড-ইন-বাংলা ই-স্কুটারের ডেলিভারি শুরু করল কলকাতার কোম্পানি

Published on:

Motovolt M7 E-Scooter Delivery Begins

পশ্চিমবঙ্গের ক্রেতাদের জন্য বড় ঘোষণা করল এই রাজ্যেরই সংস্থা মোটোভল্ট মোবিলিটি (Motovolt Mobility)। স্টার্টআপ কোম্পানিটি বাংলায় তাদের লেটেস্ট M7 ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি শুরুর কথা জানিয়েছে। অন্যান্য রাজ্যেও শীঘ্রই Motovolt M7 মডেলটির ডেলিভারি চালুর পরিকল্পনা করছে তারা। যদিও নির্দিষ্ট দিনক্ষণ জানানো বাকি।

পশ্চিমবঙ্গে Motovolt M7-এর ডেলিভারি চালু হল

১,১৪,৫০০ টাকার স্পেশাল ইন্ট্রোডাক্টরি মূল্যে লঞ্চ হয়েছিল Motovolt M7। তবে এই দামের মেয়াদ অল্প কিছুদিনের। এই ইলেকট্রিক স্কুটারটি ভারত ও জার্মান প্রযুক্তির সংমিশ্রণে তৈরি করা হয়েছে। ফলে এটি বেশ শক্তিশালী, উচ্চ পারফর্মেন্স প্রদানকারী ও নির্ভরযোগ্য বলে এক সাংবাদিক বিবৃতিতে দাবী করেছে সংস্থা।

এই প্রসঙ্গে মোটোভোল্ট মোবিলিটি’র প্রতিষ্ঠাতা ও সিইও তুষার চৌধুরী বলেন, “প্রতিদিন চলাচলের জন্য সুবিধাদায়ী, কার্যকরী ও নির্ভরযোগ্য ইলেকট্রিক স্কুটার ভারতীয় রাইডারদের জীবন বদলে দেবে। এটি নিয়ে অফিসে যাওয়া যাবে, আবার পড়ুয়া ও বাড়ির টুকটাক কাজ মেটাতেও পটু।” তিনি দাবি করেন, ছোট ব্যবসা ও ডেলিভারি ক্ষেত্রেও সমানভাবে উপযোগী Motovolt M7।

প্রসঙ্গত, মধ্যবিত্তের হাতের নাগালের দামের Motovolt M7-এ উল্লেখযোগ্য ফিচার্স হিসেবে রয়েছে একটি হেভি-ডিউটি ওয়াটারপ্রুফ ৩ কিলোওয়াট আওয়ার ডিটাচেবল ও পোর্টেবল ডুয়েল ব্যাটারি। গোটা আয়ুষ্কালে ১,০০০ বার চার্জ করা যাবে ব্যাটারিটি। সম্পূর্ণ চার্জে এটি ১৬৬ কিলোমিটার পথ চলতে সক্ষম বলে দাবি করা হয়েছে। আবার আল্ট্রা ফাস্ট চার্জিং থাকার কারণে দ্রুত চার্জ হয়ে যাবে।

সঙ্গে থাকুন ➥