HomeAutomobileCar Waiting Period: ক্রেতা থাকলেও গাড়ি নেই, টয়োটা ইনোভার ওয়েটিং পিরিয়ড বেড়ে এখন 15 মাস

Car Waiting Period: ক্রেতা থাকলেও গাড়ি নেই, টয়োটা ইনোভার ওয়েটিং পিরিয়ড বেড়ে এখন 15 মাস

ভারতের এমপিভি (MPV) গাড়ির বাজারে অন্যতম সর্বাধিক চাহিদার মডেল হচ্ছে Toyota Innova। এই প্রিমিয়াম গাড়িটির ব্যক্তিগত ব্যবহারের পাশাপাশি ফ্লিট অপারেটরদের কাছেও বিপুল চাহিদা। ভারতে গাড়িটি দুই ধরনের মডেলে বেছে নেওয়া যায় – Innova Crysta ও নতুন প্রজন্মের Innova Hycross। দ্বিতীয় মডেলটিতে রয়েছে হাইব্রিড পাওয়ারট্রেন, যা বর্তমান প্রজন্মের ক্রেতাদের আকৃষ্ট করে। তবে বিভিন্ন অটো পোর্টালের রিপোর্ট অনুযায়ী, Innova-র যে কোন মডেল বর্তমানে বুক করলে ডেলিভারি পেতে ৫ থেকে ১৫ মাস পর্যন্ত অপেক্ষা করতে হবে।

Toyota Innova Hycross

Toyota Innova Hycross দুই ধরনের পাওয়ারট্রেন অপশনে অফার করা হয় – একটি ২.০ লিটার ন্যাচারালি অ্যাস্পিরেটেড পেট্রোল ইঞ্জিন এবং ২.০ লিটার স্ট্রং হাইব্রিড ভ্যারিয়েন্ট। যদি আপনি নন হাইব্রিড ভার্সন বেছে নেন, তাহলে ওয়েটিং পিরিয়ড ৬ মাস। কিন্তু যদি ইকো ফ্রেন্ডলি হাইব্রিড মডেল কেনেন, সে ক্ষেত্রে ১৫ মাস পর্যন্ত অপেক্ষা করতে পারে।

Toyota Innova Hycross-এর হাইব্রিড টেকনোলজির বিপুল চাহিদার কারণেই এই উচ্চ ওয়েটিং পিরিয়ড বলে মনে করা হচ্ছে। এদিকে সম্প্রতি টয়োটা (Toyota) সম্প্রতি তাদের টপ লাইন ZX ও ZX (O) ভ্যারিয়েন্ট দুটির বুকিং দ্বিতীয়বারের জন্য স্থগিত রেখেছিল। যাদের দাম ১৯.৭৭ লক্ষ থেকে শুরু করে ৩০.৯৮ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে।

Toyota Innova Crysta

এমপিভি গাড়ির বাজারে সুপ্রতিষ্ঠিত ২.৪ লিটার ডিজেল ইঞ্জিন সহ Toyota Innova Crysta-তে আরও প্রথাগত ড্রাইভিংয়ের অভিজ্ঞতা পাওয়া যায়। এই মডেলটি বর্তমানে বুক করলে চাবি হাতে পাওয়ার জন্য পাঁচ মাস পর্যন্ত ধৈর্য ধরে থাকতে হবে। বর্তমানে চারটি ট্রিমে বেছে নেওয়া যায় গাড়িটি। দাম ১৯.৯৯ লক্ষ থেকে ২৬.৫৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

RELATED ARTICLES

আরও পড়ুন